Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০৮-২০১৬

আইপিএলে ডার্ক হর্স মুস্তাফিজের হায়দরাবাদ

আইপিএলে ডার্ক হর্স মুস্তাফিজের হায়দরাবাদ

হায়দরাবাদ, ০৮ এপ্রিল- আইপিএলের নবম আসরে সানরাইজার্স হায়দরাবাদকে বলা হচ্ছে ডার্ক হর্স। কিন্তু কেন? ক্রিকেট বিশ্লেষকরা অন্যদলগুলোর তুলনায় এগিয়ে রাখছেন হায়দারাবাদকে। এর পেছনে কারণও রয়েছে। হায়দারাবাদের দলটিতে এবার বাহাতিদের মহাসমাবেশ ঘটেছে। সবচেয়ে বড় টি২০ তে কার্যকর পেস বোলিং আক্রমণ পেয়েছে ডেভিড ওয়ার্নারের দল। আশিস নেহরা, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টের সঙ্গে বাংলাদেশের কাটার মাষ্টার মুস্তাফিজুর রহমান। এই আক্রমণের বিরুদ্ধে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের যে রান পেতে রীতিমতো সংগ্রাম করতে হবে সেটা না বললেও হয়। ‘আমরা বেশ কয়েকজন দুর্দান্ত খেলোয়াড় পেয়েছি। দলটিও ব্যালান্সড। এই বছর কোন অজুহাত দেওয়ার সুযোগ নেই। আমরা সামনের দিকে তাকাতে চাই। ছেলেরাও সেভাবে প্রস্তুতি নিয়েছে।’-মন্তব্য অধিনায়ক ওয়ার্নারের।

শক্তি
সানরাইজার্স হায়দরাবাদের বড় শক্তি হলো তাদের পেস বোলিং আক্রমণ। এবারই ইশান্ত শর্মার জায়গায় দলে নেওয়া হয়েছে আশিস নেহরাকে। নেহরার সঙ্গে জুটি গড়বেন মুস্তাফিজুর এবং ট্রেন্ট বোল্ট। তবে ভারতীয় কন্ডিশন বিবেচনায় মুস্তাফিজুরকে ভাবা হচ্ছে হায়দরাবাদের ট্রাম্পকার্ড। এই ট্রাকে তিনি কী করতে পারেন সেটা দেখা গিয়েছে টি২০ বিশ্বকাপে। তিন ম্যাচে ৯ উইকেট। আবার টুর্নামেন্ট সেরা বোলিং ফিগারও মুস্তাফিজেরই। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫ উইকেট তুলে নিয়েছিলেন বাংলাদেশের বোলিং বিস্ময়। নেহরা, বোল্ট, মুস্তাফিজের সঙ্গে রয়েছেন ভুবনেশ্বর কুমার। এই চতুষ্টয় পেস বোলিং আক্রমণকে বানচাল করে দিতে নিশ্চিতভাবেই গলদঘর্ম হতে হবে বিশ্বসেরা ব্যাটসম্যানদের।

দুর্বলতা
হায়দরাবাদের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় রানখরার মধ্যে দিয়ে যাচ্ছেন। ওপেনার শিখর ধাওয়ান সদ্য শেষ হওয়া টি২০ বিশ্বকাপে বড় ইনিংস খেলতে পারেননি। অস্ট্রেলিয়ার হয়ে চার নম্বরে নেমে ফ্লপ করেছেন ডেভিড ওয়ার্নার। চোটে পড়ে দুই সপ্তাহের জন্য বাইরে চলে গেছেন যুবরাজ সিং। দল ফাইনাল খেললেও এউইন মরগ্যান রানে নেই। তবে বড় মঞ্চের পারফরমারদের ফর্মে ফিরতে একটা ম্যাচই যথেষ্ট। সেটা হলে  যে হায়দারাবাদেরই লাভ!

যার দিকে চোখ থাকবে
সানরাইজার্স হায়দরাবাদকে সবাই যে অন্য চোখে দেখছে তার কারণ বাংলাদেশের বোলিং বিস্ময় মুস্তাফিজুর রহমান। অভিষেক ম্যাচ থেকে এখনো অবধি তার বলকে ঠিকঠাক কোন ব্যাটসম্যানই চিনতে পারেননি। মাত্র কুড়ি বছর বয়সেই মুস্তাফিজ যা করছেন তা এককথায় অবিশ্বাস্য। ক্রিজে সেট হওয়া ব্যাটসম্যানও তার ভয়ংকর কাটার বুঝতে পারেন না। বোলিংয়ে এত বেশি বৈচিত্র্য খুব কম বোলারেরই দেখা যায়। হায়দারাবাদও চাইছে মুস্তাফিজের বোলিং বৈচিত্র্য কাজে লাগাতে।

দল: ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), রিকি ভুঁই, শিখর ধাওয়ান, ট্রেন্ট বোল্ট, মোজেস হেনরিকুইস, অভিমুন্য মিঠুন, সিদ্ধার্থ কাল, মুস্তাফিজুর রহমান, নোমান ওঝা, কর্ণ শর্মা, টি সুমন, যুবরাজ সিং, আশিস নেহরা, আশিস রেড্ডি, বিপুল শর্মা, বেন কাটিং, ভুবনেশ্বর কুমার, এউইন মরগ্যান, বিজয় শংকর, বারিন্দ্র স্রান, আদিত্য তারে, কেন উইলিয়ামসন।

আর/১১:২৭/০৮ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে