Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০৮-২০১৬

স্বাধীনতার পর বাংলাদেশের সাফল্য প্রশংসনীয়: ভারতীয় সহকারী হাই কমিশনার

আশরাফুল নয়ন


স্বাধীনতার পর বাংলাদেশের সাফল্য প্রশংসনীয়: ভারতীয় সহকারী হাই কমিশনার

নওগাঁ, ০৮ এপ্রিল- ভারতীয় সহকারী হাই কমিশনার বাবু অভিজিত চট্টপাধ্যায় বলেছেন, স্বাধীনতার পর বাংলাদেশ অনেক ক্ষেত্রেই প্রশংসনীয় সাফল্য অর্জন করেছে। উন্নয়নের অনেক সূচকেই বাংলাদেশ এখন অনেক দেশের চাইতে এগিয়ে গেছে।

ভারতকে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হিসেবে উল্লেখ করে তিনি আরও বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারত যেভাবে সহযোগিতা করেছে আগামীতেও সেভাবে সহযোগিতা করবে। স্বাধীনতার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ভারতে যেভাবে সংবর্ধনা প্রদান করা হয় বিশ্বের অন্য কোন নেতাকে আজ পর্যন্ত সেভাবে বোধহয় সম্মান প্রদর্শণ করা হয়নি।  

শুক্রবার দুপুরে মহাদেবপুর ডাকবাংলো হলরুমে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত সংবর্ধনা সভায় সংর্বধিত হয়ে তিনি এসব কথা বলেন। সংবর্ধনা সভায় অভিজিত বলেন, স্বাধীনতা অর্জন করা কঠিন, কিন্তু স্বাধীনতা রক্ষা করা আরো কঠিন। ৫২’র ভাষা আন্দোলনের ধারাবাহিকতার মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হয়েছে। এ স্বাধীনতা রক্ষার জন্য মুক্তিযোদ্ধাদের সবসময় মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করার আহবান জানান। 

এ সময় তিনি মুক্তিযোদ্ধাদের উন্নত চিকিৎসার জন্য ভারতের ভিসা পাওয়ার ক্ষেত্রে সব ধরণের সহযোগীতা প্রদানের আশ্বাস দেন। মহাদেবপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এস এম মহসীন আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় সহকারী হাই কমিশনারের সহধর্মিনী পত্রলেখা চট্টপধ্যায়, সাবেক এমপি ওহিদুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার এ কে এম তাজকির উজ জামান ও প্রবীণ মুক্তিযোদ্ধা ময়নুল ইসলাম ময়েন। 

এরপর ভারতীয় সহকারী হাই কমিশনার মহাদেবপুরের ঐতিহ্যবাহী শ্রী শ্রী রঘুনাথ জিউ মন্দিরের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে যোগ দেন। ভিত্তিপ্রস্তর স্থাপন করেন নওগাঁ-১, (পোরশা, সাপাহার, নিয়ামতপুর) আসনের এমপি বাবু সাধন চন্দ্র মজুমদার ও নওগাঁ-৩, (মহাদেবপুর বদলগাছী) আসনের এমপি আলহাজ্ব ছলিম উদ্দিন তরফদার সেলিম। মহাদেবপুর উপজেলা পূজা উৎযাপন কমিটির সভাপতি বাবু অজিত কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত ভিত্তি প্রস্তর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্ট্রান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন সাহা, হিন্দু কল্যাণ ট্রাস্ট্রি বোডের সদস্য বাবু তপন কুমার সেন প্রমুখ। 

এফ/২২:৪৭/০৮ এপ্রিল

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে