Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-০৮-২০১৬

নগর সরকারের বিকল্প নেই

নগর সরকারের বিকল্প নেই

ঢাকা, ০৮ এপ্রিল- রাজধানী ঢাকার পুঞ্জীভূত সমস্যা নিরসনে নগর সরকারের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। 

একই সঙ্গে ছিনতাই সন্ত্রাসী ও অসামাজিক কর্মকাণ্ড রুখতে করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে সিসি ক্যামেরা স্থাপন করা হবে বলেও জানান তিনি। 

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালে নগরীর ৮নং ওয়ার্ডস্থ গোপীবাগ সমবায় সোসাইটি মাঠ প্রাঙ্গনে সিসি ক্যামেরার উদ্বোধন ও এলাকাবাসীর সাথে বিভিন্ন সমস্যা নিয়ে জবাবদিহিতামূলক মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে মেয়র এ মন্তব্য করেন। 

মেয়র বলেছেন, রাজধানী ঢাকাকে একটি বাসযোগ্য আধুনিক সবুজমণ্ডিত পরিচ্ছন্ন নগরীতে পরিণত করার ক্ষেত্রে একটি সমন্বিত কর্তৃপক্ষ গঠন অত্যন্ত জরুরি।

সাঈদ খোকন বলেন, ‘নগরীতে বিভিন্ন সেবাদানকারী সংস্থা থাকলেও একটির সাথে অন্যটির কার্যত কোনো সমন্বয় নেই। এই সমন্বয়হীনতার কারণে কাজ করার ক্ষেত্রে সমস্যা হচ্ছে। এজন্য এখন থেকেই একটি সমন্বিত কর্তৃপক্ষ গঠন শুরু করা দরকার।’

তিনি বলেন, ‘ওয়ার্ড কাউন্সিলরদের নিজস্ব উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে ইতোমধ্যে পাঁচ শতাধিক সিসি ক্যামেরা বসানো হয়েছে। ছিনতাই, সন্ত্রাসী এবং অসামাজিক কার্যকলাপ রোধে এটি ইতিবাচক ভূমিকা রাখছে।

এ সময় মেয়রের সাথে স্থপতি মোবাশ্বের হোসেন, মহানগর আওয়ামী লীগ নেতা মো. ওমর আলী, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাজী মো. সুলতান, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মো. বিলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে মেয়র এলাকাবাসীর নিরাপত্তা রক্ষার্থে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক স্থাপিত সিসি ক্যামেরার উদ্বোধন করেন। 

এস/১৯:০৫/০৮ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে