Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০৮-২০১৬

এবারও কেকেআরের বড় ভরসার নাম সাকিব

এবারও কেকেআরের বড় ভরসার নাম সাকিব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শুরু থেকেই বাংলাদেশের আগ্রহ কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) ঘিরে। এই দলটি ২০০৯ আইপিএল মৌসুমে কিনে নিয়েছিল বাংলাদেশের বর্তমান ওয়ানডে এবং টি২০ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে। মাশরাফির দুর্ভাগ্য মাত্র এক ম্যাচ খেলেই শেষ হয়ে গেছে তার আইপিএল ক্যারিয়ার। ৪ ওভারে ৫৮ রান দিয়ে মাশরাফির কাছে ডেকান চার্জার্সের বিপক্ষে ওই ম্যাচটি হয়ে আছে আক্ষেপের নাম। তার চেয়েও বড়, ডেকানের শেষ ওভারে জিততে দরকার ছিল ২১ রান। মাশরাফির করা শেষ ওভারে রোহিত শর্মা নিয়েছিলেন ২৬ রান।

মাঝে এক বছর কেকেআরে বাংলাদেশের কোন প্রতিনিধি ছিল না। এরপর নিলামে সাকিব আল হাসানকে কিনে নেয় পশ্চিমবঙ্গের দলটি। দুরন্ত পারফরম্যান্স দেখিয়ে এরই মাঝে কলকাতাবাসীর মন জিতে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। কেকেআর কর্তৃপক্ষও কখনো চায়নি সাকিবকে ছেড়ে দিতে। আর এ কারণেই ২০১১ সাল থেকে কেকেআরের নিয়মিত মুখ বাংলাদেশের সবচেয়ে বড় এই তারকা। এজন্য বাংলাদেশের সমর্থনটও বেশি পেয়ে থাকে কেকেআর। রোববার দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে ম্যাচ দিয়ে আইপিএলের নবম আসর শুরু করবে শাহরুখ খানের দল। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে রাত ৮.৩০ মিনিটে। শনিবার পর্দা উঠবে আইপিএলের। তবে জাঁকালো উদ্বোধন আজই, মুম্বাইয়ে।


কলকাতা নাইট রাইডার্স  (কেকেআর)
আইপিএল হয়েছে মোট আটবার। এরমধ্যে দু’বার শিরোপা মুকুট পরেছে কেকেআর। ২০১২ এবং ২০১৪ সালে। কেকেআরের চ্যাম্পিয়নের পেছনে দু’বারই বড় অবদান ছিল সাকিবের।

আইপিএলে কেকেআর

২০০৮-ষষ্ঠ

২০০৯-অষ্টম

২০১০-ষষ্ঠ

২০১১-চতুর্থ

২০১২-চ্যাম্পিয়ন

২০১৩-সপ্তম

২০১৪-চ্যাম্পিয়ন

২০১৫-পঞ্চম

শক্তি
আইপিএলের নবম আসরে কেকেআরের বড় শক্তির জায়গা তাদের স্পিন আক্রমণ। সুনিল নারিন, সাকিব আল হাসান, ব্রাড হগদের সঙ্গে পিযুষ চাওলা, কুলদিপ যাদপ এবং পার্ট টাইমার ইউসুফ পাঠান। তিন নম্বর শিরোপা ঘরে তুলতে কেকেআর এই স্পিনারদের দিকেই বেশি তাকিয়ে থাকবে।

দুর্বলতা
বাবার মৃত্যুর কারণে ভারতে এসে আবার দেশে ফিরে গেছেন সুনিল নারিন। তাকে শুরুর দিকে তাই পাওয়া যাবে না। থিঙ্ক ট্যাঙ্ককে ভাবাচ্ছে কেকেআরের পেস আক্রমণও। মরণে মরকেল-আন্দ্রে রাসেল আছেন। উমেশ যাদব, যাদব উনাদকট তাদেরকে কতটা সমর্থন দিতে পারে এখন সেটাই দেখার।

দল: গৌতম গম্ভীর, মণিশ পান্ডে, রবিন উথাপ্পা, ক্রিস লায়ন, সুরিয়াকুমার যাদব, কলিন মুনরো, আন্দ্রে রাসেল, ইউসুফ পাঠান, সাকিব আল হাসান, জন হেস্টিংস, জেসন হোল্ডার, আর সতিশ, মানন শর্মা, শেল্ডন জ্যাকসন, কুলদিপ যাদব, উমেশ যাদব, পিযুষ চাওলা, ব্রাড হগ, মরনে মরকেল, সুনিল নারিন, যাদব উনাদকট, অঙ্কিত রাজপুঁত।

এফ/১৬:০৯/০৮এপ্রিল

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে