Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০৮-২০১৬

হ্যারি পটার লেখিকার চেয়ার বিক্রি ৪ লাখ ডলারে

হ্যারি পটার লেখিকার চেয়ার বিক্রি ৪ লাখ ডলারে

নিউইয়র্ক, ০৮ এপ্রিল- ব্রিটিশ লেখিকা জে কে রাওলিং একসময় ছিলেন অখ্যাত একজন মানুষ। কিন্তু তার অনবদ্য সৃষ্টি হ্যারি পটার প্রকাশ হওয়ার পর সাড়া পড়ে গেল পৃথিবীতে। রাওলিং বনে গেলেন বিশ্ব বিখ্যাত লেখিকা এবং একইসঙ্গে অসম্ভব ধনীদের একজন। সম্প্রতি রাওলিংয়ের ব্যবহৃত একটি চেয়ার বিক্রি হয়েছে ৩ লাখ ৯৪ হাজার মার্কিন ডলারে। 

রাওলিং তার বেস্ট সেলিং হ্যারি পটার সিরিজের প্রথম দুটি পর্ব লিখেছিলেন এই চেয়ারে বসে। বুধবার নিউইয়র্কের হেরিটেজ নিলাম ঘরে চেয়ারটি বিক্রি হয়েছে এই অবিশ্বাস্য দামে।   

চেয়ারটি তৈরি করা হয়েছিল ১৯৩০ সালের ওক গাছের কাঠ দিয়ে। স্কটল্যান্ডের এডিনবরো শহরে বসবাস করার সময় তাকে ৪টি আসবাবের এক সেটের অংশ হিসেবে চেয়ারটি বিনামূল্যে দেয়া হয়েছিল। হেরিটেজ নিলাম ঘর থেকে জানানো হয়েছে, আয়কর সহকারে ঐ মুল্যে বিক্রি হয়েছে এটি। 


৫০ বছর বয়সী রাওলিং এই চেয়ারে বসেই লিখেছিলেন ‘হ্যারি পটার এন্ড ফিলোসফারস স্টোন’ এবং ‘হ্যারি পটার এন্ড দ্যা চেম্বার অব সিক্রেটস’। বই দুটি প্রকাশিত হয়েছিল ১৯৯৭ ও ৯৮ সালে। রাওলিং বলেছেন, এটা নাকি তার কাছে সবচেয়ে আরামদায়ক চেয়ার ছিল। যে কারণে এই চেয়ারে বসেই তিনি ঘণ্টার পর ঘণ্টা টাইপ করতেন হ্যারি পটারের আশ্চর্য জাদুময় জগতের গল্প। 

তার লেখা ৭ খণ্ডের হ্যারি পটার অনুবাদিত হয়েছে ৬৭টি ভাষায়। বিক্রি হয়েছে ৪৫ কোটি কপি। এই বইয়ের অনুকরণে যে চলচ্চিত্র তৈরি হয়েছে সেটা প্রথম নারী লেখিকা হিসেবে রাওলিংকে রাতারাতি বিলিয়নেয়ার বানিয়ে দেয়। 

এফ/১৫:৩২/০৮এপ্রি

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে