Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.3/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০৮-২০১৬

অনাহারে মরতে বসেছে ৫০ হাজার ইরাকি

অনাহারে মরতে বসেছে ৫০ হাজার ইরাকি
কাগজে লেখা- অনাহারে মরছে ফাল্লুজাহর মানুষ

বাগদাদ, ০৮ এপ্রিল- ইরাকের আল আনবার প্রদেশের ফাল্লুজাহ শহরে প্রায় ৫০ হাজার ইরাকি অনাহারে মরতে বসেছে। শহরটি ইসলামিক স্টেটের দখলে থাকায় তারা কেউ বেরও হতে পারছে না তাদের খপ্পর থেকে।

বৃহস্পতিবার জাতিসংঘের একজন উচ্চপদস্থ কর্মকর্তা লিসা গ্র্যান্ডে আল-জাজিরাকে জানিয়েছেন, গত তিন মাসে সেখানকার মানবিক পরিস্থিতি করুণ আকার ধারণ করেছে এবং শহরটি মহামারীর কবলে পড়তে পারে।  

গত ডিসেম্বর মাসে আইএসের হাত থেকে ইরাকের সরকারি বাহিনী রামাদি পুনর্দখল করার পর এখনো পর্যন্ত কোন রকম খাদ্য সাহায্য পৌঁছায়নি ফাল্লুজাহতে। কারণ রসদ সরবরাহের জন্য সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন করে দিয়েছিল ইরাকি বাহিনী। এদিকে ফাল্লুজাহ থেকে বেসামরিক নাগরিকদের বের হতে দেয় নি আইএস।   

নিউইয়র্ক ভিত্তিক মানবাধিকার সংগঠন এইচআরডব্লিউ ফাল্লুজাহতে জরুরি ত্রাণ পৌঁছানোর জন্য তাগাদা দিয়েছে। তারা বলেছে, গত কয়েক মাসে শিশুসহ শহরের প্রায় ১৪০ জন বাসিন্দা ইতিমধ্যে খাদ্য ও ওষুধের অভাবে মারা গেছে। 

ফাল্লুজাহ থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করায় গোটা একটি পরিবার এবং আরও বেশ কয়েকজনকে হত্যা করেছে আইএস জঙ্গিরা। আরও প্রায় ১০০ জনকে জেলে বন্দী করে রেখেছে তারা। 

এফ/১৫:২৭/০৮এপ্রিল

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে