Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০৮-২০১৬

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ কাজ স্থগিত

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ কাজ স্থগিত

চট্টগ্রাম, ০৮ এপ্রিল- এলাকাবাসীর বিক্ষোভের মুখে চট্টগ্রামের বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ কাজ স্থগিত করেছে এস আলম গ্রুপ। বৃহস্পতিবার কোম্পানির একজন কর্মকর্তা এ তথ্য জানান।

এস আলম গ্রুপের একজন কর্মকর্তা জানান, নিরাপত্তা নিয়ে উদ্বেগের কারণে কাজ বন্ধ করে দেয়া হয়েছে। উন্নয়ন কাজ আপাতত বন্ধ রয়েছে এবং আশা করছি শিগগিরই পরিস্থিতির উন্নতি হবে এবং কাজ শুরু করা যাবে।

চীনের সেপকয়েলইলেকট্রিক পাওয়ার কনস্ট্রাকশনের সহায়তায় ওই বিদ্যুৎকেন্দ্রটি নির্মাণের জন্য ৩৬০ একর জমি অধিগ্রহণ করা হয়। তবে এই প্রকল্পের বিরুদ্ধে আন্দোলনকারীদের নেতা লিয়াকত আলী বলেন, তারা বিক্ষোভ অব্যাহত রাখবেন। তিনি শুক্রবারের মধ্যে ওই প্রকল্প বাতিলে জন্য সরকারকে আল্টিমেটাম দিয়েছেন। প্রয়োজন হলে পিতৃভূমির জন্য জনগণ জীবন দেবে বলে জানান তিনি।

বিক্ষোভকারীরা বলছেন, প্রকল্পটি বাস্তবায়িত হলে তারা উদ্বাস্তু হবেন, তাদের স্বজনদের কবরের অস্তিত্বও থাকবে না এবং এতে পরিবেশের ক্ষতি হবে।

গত সোমবার বিদ্যুৎকেন্দ্রের পক্ষের দালাল এবং এলাকাবাসীর মধ্যে বিক্ষোভের সময় পুলিশ গুলি চালালে অন্তত চারজন নিহত হন। চীনের সহায়তায় সেখানে ১৩২০ মেগাওয়াট কয়লা বিদ্যুত নির্মাণে কাজ করছিল এস আলম গ্রুপ। এতে ব্যয় ধরা হয় ২৪০ কোটি ডলার বা ১৯২০ কোটি টাকা।

এফ/০৮:০৫/০৮ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে