Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০৭-২০১৬

সর্বোচ্চ সেনা পদক পেল সেই কুকুর!

সর্বোচ্চ সেনা পদক পেল সেই কুকুর!

ঢাকা, ০৭ এপ্রিল- লুক্কা নামের ১২ বছর বয়সী জার্মানের এক কুকুর যুক্তরাষ্ট্রের মেরিন কোপের হয়ে ছয় বছর দেশের কাজে সেবা করেছেন। কিন্তু দেশ সেবায় নিয়োজিত এই কুকুর আফগানিস্তানে রাস্তার পাশের এক বোমা হামলার কারণে নিজের পা হারিয়ে ফেলেন।
লুক্কা ৬৭তম প্রাণী যে এই পদক পেয়েছেন। ১৯৪৩ সাল থেকে এই পদক দেয়ার প্রথা চলে আসছে। লুক্কা যখন যেখানে বোমা খুজতে গিয়েছেন সে সফল হয়েছে। তিনি কর্মরত অবস্থায় তার আশেপাশের কোন মানুষের বোমার কারণে ক্ষতি হয় নি। ২০১২ সালে লুক্কার পা হারানোর পর বুকে অনেক ব্যথা শুরু হয়। তারপর থেকে তাকে চাকরি থেকে অবসর দেয়া হয়।

লুক্কার মালিক ক্রিস উইলিংহাম লুক্কার সাথে লন্ডনে যেয়ে এই পদক গ্রহণ করেন। ক্রিস বলেন, ‘লুক্কা অনেক বুদ্ধিমান, অনুগত এবং একটি অনুসন্ধান কুকুর হিসাবে আশ্চর্যজনক ড্রাইভ ছিল। তার কারণে আমি আজ আমার পরিবারের সাথে জীবিত বাস করছি। আমি তার সাথে থাকতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করি। আমি তার অবসরে খুব ভালভাবে রাখতে চাই।’

লুক্কা এবং ক্রিস একসাথে ইরাকে অনেক অভিযান চালিয়েছেন। ২০১১ সালে তাদের আফগানিস্তানে ট্রান্সফার করা হয়। আফগানিস্তানে তারা ৭৫ বার টহল করে বোমা আবিষ্কার করেন। কিন্তু ২০১২ সালে সেই বোমার আঘাতে লুক্কার এক পা হারায়।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে