Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.9/5 (16 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-০৬-২০১৬

পাকিস্তানের প্রধানমন্ত্রীর জমি দখল করে মামলা খেলেন ফিরোজ রশীদ

পাকিস্তানের প্রধানমন্ত্রীর জমি দখল করে মামলা খেলেন ফিরোজ রশীদ

ঢাকা, ০৬ এপ্রিল- অবিভক্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী মোহাম্মদ আলীর এক বিঘা জমি অবৈধভাবে ভোগ দখলের অভিযোগে জাতীয় পার্টির নেতা ও ঢাকা-৬ আসনের সাংসদ কাজী ফিরোজ রশীদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
 
বুধবার রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় দুদকের উপপরিচালক মো. জুলফিকার আলী বাদি হয়ে মামলাটি দায়ের করেন। মামলা নম্বর ৭। এ মামলায় শুধু কাজী ফিরোজ রশীদকেই আসামি করা হয়েছে। দুদক সচিব আবু মো. মোস্তাফা কামাল বিষয়টি নিশ্চিত করেন।
 
মামলার এজহারে বলা আছে, রাজধানীর ধানমণ্ডির আবাসিক এলাকার ৯/এ নং সড়কের এক বিঘা পরিমাণের ৬৫ নম্বর বাড়ির প্রকৃত মালিক ছিলেন অবিভক্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী মোহাম্মদ আলী। পরে এই জমি মোহাম্মদ আলীর দ্বিতীয় স্ত্রী আলীয়া মোহাম্মদ ও তার ছেলে-মেয়েদের নামে হস্তান্তর করা হয়। একই সঙ্গে এই জমি ১৯৭০ সালে যৌথ নামে নাম জারি করা হয়। কিন্তু ১৯৭৯ সালের ১৬ আগস্ট কাজী ফিরোজ রশীদ বেগম আলীয়া মোহাম্মদকে ভুয়া দাতা ও কাজী আরিফুর রহমানকে সাক্ষি দেখিয়ে ভুয়া দলিল (Deed of Agreement for sale No. 31154) তৈরি করেন। 

পরবর্তীতে তৎকালীন জেলা রেজিস্ট্রার এম আহমেদের সহযোগিতায় ভুয়া দলিলের মাধ্যমে সেই সম্পত্তি নিজ দখলে রাখেন। যা দণ্ডবিধির ৪১৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১ ধারায় অপরাধ সংগঠিত হয়েছে বলে দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়। তবে রেজিস্ট্রার এম আহমেদের কোনো দালিলিক তথ্য প্রমাণ না পাওয়ায় তাকে আসামি করা হয়নি।
 
যদিও গত বছরের ১৩ আগস্ট এই দুদকের জিজ্ঞাসাবাদ শেষে ধানমণ্ডিতে এই বাড়ি দখলের অভিযোগ অস্বীকার করেছিলেন কাজী ফিরোজ রশীদ।
 
প্রসঙ্গত, কাজী ফিরোজ রশীদের বিরুদ্ধে অবৈধভাবে সম্পত্তি দখলের এসব অভিযোগ দুদকে এলে তা আমলে নিয়ে যাচাই-বাছাই শেষে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন। গত ৯ মার্চ উপপরিচালক মো. জুলফিকার আলীকে অনুসন্ধানী কর্মকর্তা ও পরিচালক মো. নূর আহাম্মদকে তদন্তকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়।

এস/২০:২৫/০৬ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে