Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.1/5 (8 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-০৬-২০১৬

পহেলা বৈশাখ: ফ্যাশন হাউজে ছুটছেন রাজধানীবাসী

শাহাদাত হোসেন রাকিব


পহেলা বৈশাখ: ফ্যাশন হাউজে ছুটছেন রাজধানীবাসী

ঢাকা, ০৬ এপ্রিল- বাঙালি উৎসব প্রিয়। আর বাঙ্গালির উৎসবগুলোর মধ্যে অন্যতম হলো পহেলা বৈশাখ। এ পহেলা বৈশাখের বাকি আর মাত্র কয়েক দিন। বর্ষ বরণের এ দিনে সবাই নিজেকে সাজাবে হরেক রকম রঙ্গিন পোশাকে। আর এ পোশাক কিনতে রাজধানীবাসী ভিড় জমাচ্ছেন ফ্যাশন হাউজগুলোতে।

পহেলা বৈশাখ সামনে রেখে নতুন নতুন ডিজাইনের পাঞ্জাবি, শর্ট পাঞ্জাবি, শাড়ি, সালোয়ার-কামিজ, ফতুয়াসহ ছোট বড় বিভিন্ন ধরনের পোশাক সরবরাহ করছে ফ্যাশন হাউজগুলো। এসব ফ্যাশন হাউজগুলো বেশীরভাগই রাজধানীর গুলশান, বনানী, ধানমন্ডি, নিউ মার্কেট, মৌচাক ও শান্তিনগরে।

সরেজমিনে দেখা যায়, এখানে বাচ্চাদের বৈশাখী পোশাক ৩০০ টাকা থেকে ১১৫০ টাকা, বড়দের পাঞ্জাবি ৭০০ টাকা থেকে ২২০০ হাজার টাকা, মেয়েদের বৈশাখী পোশাক ১২০০ টাকা থেকে ৩৫০০ টাকা এবং শাড়ি ৯০০ থেকে ২০০০০ হাজার টাকার মধ্যে পাওয়া যাচ্ছে।

রাজধানীর মৌচাকে অর্নেট ফ্যাশনের কর্নধার মল্লিক জানান, পহেলা বৈশাখ উপলক্ষে ছেলেদের লাল-সাদা পাঞ্জাবিই বেশী বিক্রি হচ্ছে। তবে অনান্য রঙ্গিন পাঞ্জাবিও বিক্রি হচ্ছে। মূলত রঙ্গিন পোশাকই ক্রেতাদের পছন্দ। পাঞ্জাবি কিনতে আসা মুকুল হোসেন বলেন, ‘পহেলা বৈশাখে সাদা পাঞ্জাবি পড়বো। তাই এখানে এসেছি পছন্দের পাঞ্জাবি কিনতে।

অন্যদিকে মাহাবুব আলম বলেন, ‘বন্ধুরা সবাই রঙ্গিন পাঞ্জাবি পরে পহেলা বৈশাখের দিন ঘুরতে বেরবো। এর মধ্যে লাল পাঞ্জাবিই আমার কাছে ভাল লাগে। তাই এখানে পছন্দের পাঞ্জাবি খুজছি।’ ফ্যাশন হাউজের একাধিক ব্যবসায়ীর সাথে কথা বলে জানা যায়, পহেলা বৈশাখ উপলক্ষে লাল এবং সাদা পাঞ্জাবির চাহিদা বেশী। অন্যদিকে মেয়েদের ক্ষেত্রে লাল শাড়িই পচন্দ অধিকাংশের। ছোটদের জন্য বাহারি রংয়ে ফুটিয়ে তোলা পোশাকই পছন্দ করছেন ক্রেতারা।

রাজধানীর শান্তিনগরের টুইন টাওয়ার মার্কেটে শাড়ি কিনতে আসা লুবনা হক জানান, তার পছন্দ লাল শাড়ি। পহেলা বৈশাখে তিনি নতুন শাড়ি পরে বের হবেন। একারণেই এখানে শাড়ি দেখছেন তিনি।

অন্যদিকে ছোট শিশু আরাফাত বলেন, ‘আম্মুর সাথে জামা কিনতে এসেছি। আমি বৈশাখের দিন আম্মুর সাথে বটমূলে যাবো।’ এদিকে রঙ্গিন শাড়ি এবং বৈশাখী জামা ছাড়াও বাহারি গহনা ও চুড়িও কিনছেন নারীরা। এজন্য তারা জুয়েলারি দোকান এবং চুড়ির দোকানগুলোতে ভিড় জমাচ্ছেন।

এফ/০৮:৪০/০৬ এপ্রিল

 

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে