Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০৫-২০১৬

নারীর চোখে পুরুষের ফ্যাশনে সবচেয়ে বাজে ১০টি ভুল

নারীর চোখে পুরুষের ফ্যাশনে সবচেয়ে বাজে ১০টি ভুল

ফ্যাশন সচেতন পুরুষরা স্টাইল সংক্রান্ত ভুলগুলো এড়িয়ে চলতে চান। বিশেষ করে, নারীদের চোখে হাস্যকর দেখায় এমন ফ্যাশন করতে চান না তারা। সোশাল মিডিয়া রেডিট-এ নারীরা তাদের চোখে পুরুষদের সবচেয়ে খারাপ স্টাইলগুলো তুলে ধরেছেন। তাদের মতামত নিয়ে এখানে তুলে ধরা হয়েছে পুরুষদের সবচেয়ে খারাপ ১০টি স্টাইলের কথা। এখানে র‌্যাঙ্কিংয়ে ১০ নম্বর থেকে ক্রমেই নিকৃষ্টতম স্টাইলের দিক যাওয়া হয়েছে।

১০. জিন্সের হাফ প্যান্ট :
এ ধরনের প্যান্ট জিন শর্ট বা সংক্ষেপে জর্ট নামে পরিচিত। বিশেষ করে গরমের দিনে এটা কিছুটা আরামদায়ক হয়। আরাম চাইলে সুতি কাপড়ের হাফ প্যান্ট পরা যায়। জিন্সের হাফ প্যান্ট নারীদের চোখে বেশ হাস্যকর বিষয়।

৯. ব্যাগি জিন্স :
আগের আমলে জিন্সের এই স্টাইলটি প্রচলিত ছিল। ঢিলেঢালা জিন্সের প্যান্ট নারীরা একদমই পছন্দ করেন না। তাদের চোখে বরং সেমি ন্যারো বা স্কিট টাইট অনেক বেশি স্মার্ট।

৮. মাথার ক্যাপ যা মানানসই নয় :
হ্যাট এক সময় পশ্চিমা বিশ্বে বেশ প্রচলিত ছিল। কিন্তু এখন এগুলো অদ্ভুত লাগে, নারীরাই জানিয়েছেন বিষয়টি। তাই কিছুই না পরা ভালো। অন্তত যেন মানিয়ে গেছে এমন একটি ক্যাপ পরা উচিত।

৭. এলেোমেলো দাড়ি-গোঁফ :
কিছুই না করলে কৃত্রিমতা থাকে না। আবার জঙ্গলের মতো দেখা গেলে একটু ছেঁটে নিতে হয়। কিন্তু ট্রিমার ব্যবহার করে এলোমেলো ছাঁট দিলে তা কখনোই ভালো লাগে না নারীদের কাছে। তার চেয়ে বরং ক্লিন শেভ করা অনেক ভালো। অথবা খোঁচা খোঁচা দাড়ি-গোঁফ রাখা যায়। কিন্তু তা নিখুঁত ছাঁটের হতে হবে।

৬. এমনিতেই চশমা পরা :
চোখের সমস্যার কারণে চশমা পরা এক বিষয়। আর শুধু ফ্যাশনের জন্যে চোখে চশমা আরেক বিষয়। কেউ যদি এমনিতেই চশমা পরেন, তবে তিনি নারীদের চোখে তাদের নির্বোধের মধ্যে দেখায়। তাই অপ্রয়োজনে চশমা পরা উচিত নয়।

৫. স্যান্ডেলের সঙ্গে মোজা :
এটি কখনো ফ্যাশন হতে পারে না বলেই মনে করেন নারীরা। মোজা পরে জুতা পায়ে দিতে হয়- এটাই স্বাভাবিক। কিন্তু মোজার ওপর স্যান্ডাল চাপানো সত্যিই মারাত্মক ভুল।

৪. জ্যাকেটের ভেতরে ঢিলেঢালা শার্ট :
এটা ঢিলেঢালা শার্টের জন্যে হাস্যকর বিষয় হয়ে ওঠে। যে শার্টের নিচটা বেশি লম্বা হলে তা প্যান্টের মধ্যেই গুটিয়ে রাখতে হয়। এমন একটা শার্ট কোনরকমে জ্যাকেটের মধ্যে চাপানো অদ্ভুত দেখায়।

৩. সামনে কুঁচি দেওয়া খাঁকি প্যান্ট :
এ ধরনের প্যান্টের সামনে কুঁচি থাকা বড়ই বেমানান। কুঁচি দিল এমনিতেই সামনের অংশটা ঢিলে হয়ে থাকে। কিছু এলোমেলোও লাগ চোখে। স্লিম ফিট চিনোস প্যান্টগুলো মেয়েদের কাছে খুবই পছন্দের।

২. ফিট হয়নি এমন পোশাক :
হোক স্যুট বা ব্লেজার- যে পোশাক আপনার দেহে ফিট হয়নি তা কখনোই পরা উচিত নয়। রুচিশীল পোশাকও বেখাপ্পা দেখাবে। দেহের আকার যেমনই হোক না কেন, ফিটফাট পোশাক পরবেন।

১. প্রিন্টের শার্ট :
নারীদের চোখে প্রচুর হাবিজাবি আঁকানো প্রিন্ট করা শার্ট খুবই বিরক্তিকর। এগুলোকে বলে লাউড শার্ট।  যেকোনো পুরুষকে এমন শার্টে বিদঘুটে লাগে বলে মত দিয়েছেন নারীরা। লতা-পাতা, ফুল-ফল বা পাখি কিংবা আগুনের ছাপ দেওয়া শার্ট তাই সব সময় এড়িয়ে চলা উচিত। এক রংয়ের বা চেক বা স্ট্রাইপ শার্ট মেয়েদের পছন্দের পোশাক।

সূত্র : বিজনেস ইনসাইডার

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে