Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০৫-২০১৬

হুয়া হিন ক্রিকেট সিক্সেসে ওয়ালটন ওয়ারিয়র্সের জয়

হুয়া হিন ক্রিকেট সিক্সেসে ওয়ালটন ওয়ারিয়র্সের জয়

ব্যাংকক, ০৫ এপ্রিল- থাইল্যান্ডের সবচেয়ে পুরাতন সৈকত নিবাস হুয়া হিনে সোমবার থেকে শুরু হয়েছে ‘হুয়া হিন ক্রিকেট সিক্সেস’।  তিন বিভাগে মোট ২০টি দল টুর্নামেন্টে অংশ নিচ্ছে। দুই বিভাগে বাংলাদেশ থেকে দুটি দল টুর্নামেন্টে অংশ নিচ্ছে। কাপ বিভাগে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছে ‘ওয়ালটন ওয়ারিয়র্স’। ২০১৪ সালে চিয়াং মাই আন্তর্জাতিক সিক্স-এ-সাইড ক্রিকেটে ওয়ালটন অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল। 

থাইল্যান্ডের স্কুল ক্রিকেট উন্নয়নের জন্য গত ২৭ বছর ধরে থাইল্যান্ডের সমুদ্র উপকূলীয় শহর চিয়াং মাইতে এই টুর্নামেন্টটি হচ্ছে। ২৬তম আসরের চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে এই বছর হুয়া হিন ক্রিকেট সিক্সেসে ওয়ালটন ওয়ারিয়র্সকে আমন্ত্রণ জানানো হয়েছে।

সোমবার টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ওয়ালটন ওয়ারিয়র্স বড় জয় পেয়েছে। ৪ উইকেটে হারিয়েছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন থাই থেভাদাকে। দোসিত থানি রিসোর্ট মাঠে আগে ব্যাটিংয়ে নেমে থাই থেভাদা মাত্র ৫৪ রান সংগ্রহ করে। ওয়ালটনের বোলারদের নিখুঁত বোলিংয়ে বড় সংগ্রহ করতে পারেনি বর্তমান চ্যাম্পিয়নরা। সহজ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ২ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে ওয়ালটন ওয়ারিয়র্স।

ওয়ালটনের হয়ে ইনিংসের শুরুতে ব্যাটিংয়ে নামেন ইলিয়াস সানী ও মেহেদি মারুফ। ব্যক্তিগত খাতায় সানী ৯ ও মারুফ ২ রান যোগ করে সাজঘরের পথ ধরেন। তাদের বিদায়ের পরও জয় পেতে সমস্যা হয়নি ওয়ালটনের। রুবায়েত ১৬ ও শাওন আলম ২৬ রানে অপরাজিত থেকে ওয়ালটন ওয়ারিয়র্সের প্রথম জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। ম্যাচসেরা নির্বাচিত হন শাওন আলম। একই মাঠে মঙ্গলবার দুপুর ১.৩০ মিনিটে চার্লটন সিসির বিপক্ষে মাঠে নামবে শিরোপা প্রত্যাশীরা।

১৯৯৭ সাল থেকে হুয়া হিন ক্রিকেট সিক্সেস টুর্নামেন্ট আয়োজন করা হচ্ছে। জমজমাট এ টুর্নামেন্টে প্রতিবছর অংশ নিচ্ছে স্বাগতিক থাইল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

ওয়ালটনের জার্সিতে এবারের টুর্নামেন্টে অংশ নিচ্ছেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়। সঙ্গে আছেন জাতীয় ক্রিকেট দলের স্পিনার ইলিয়াস সানী ও পেসার মোহাম্মদ শরীফ। ওয়ালটনের অন্যান্য ক্রিকেটাররা হলেন-মিনহাজ আহমেদ শাফিল, মেহেদী মারুফ, সুনান রুবায়েত ও আরিফুল ইসলাম সবুজ।

মাস্টার্স বিভাগে বাংলাদেশের হয়ে অংশ নিচ্ছে নারায়ণগঞ্জ ক্লাব। এর আগে ২০০৮ ও ২০১৪ সালে মাস্টার্স বিভাগে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ থেকে অংশ নেওয়া এ দলটি।নারায়ণগঞ্জ ক্লাবের হয়ে খেলার কথা রয়েছে জাতীয় দলের তিন প্রাক্তন ক্রিকেটার ফারুক আহমেদ, আতাহার আলী খান ও হাবিবুল বাশার সুমনের।

এফ/১১:৫৮/০৫ এপ্রিল

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে