Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০৫-২০১৬

কাসিচকে সরতে বললেন ট্রাম্প

কাসিচকে সরতে বললেন ট্রাম্প

ওয়াশিংটন, ০৫ এপ্রিল- যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী বাছাইয়ের লড়াই থেকে রিপাবলিকান দলের জন কাসিচকে সরে যাওয়ার আহ্বান জানিয়েছেন ওই একই দলের ডোনাল্ড ট্রাম্প। তিনি মনে করেন, কাসিচ সরে দাঁড়ালে দল থেকে তার জন্য প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী মনোনীত হওয়া অনেকটা সহজ হয়ে যাবে। তবে তার ওই আহ্বানে কাসিচ কি প্রতিক্রিয়া দেখিয়েছেন তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

সোমবার উইসকনসিনে এক নির্বাচনী প্রচারণায় বিবৃতি দেয়ার সময় ট্রাম্প বলেন, ওহিও গভর্নর (কাসিচ) এমনিতেও প্রাইমারিতে ভালো করতে পারছেন না। তিনি পর্যাপ্ত সংখ্যাক ডেলিগেট বা প্রতিনিধি জোগাড় করতেও ব্যর্থ হয়েছেন। তাই তিনি মনে করছেন,‘কাসিচ যদি এই নির্বাচন থেকে নিজের নাম প্রত্যাহার করে নেয়, তাহলে আমি এমনিতেই জিতে যাব।’

মঙ্গলবার উইসকনসিন অঙ্গরাজ্যে ভোট হওয়ার মাত্র একদিন আগে তিনি এই ধরনের মন্তব্য করলেন। রিপাবলিকান দলের প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে মঙ্গলবারের নির্বাচনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই রাজ্যে ট্রাম্প হেরে গেলে তার পক্ষে ১২৩৭ জন ডেলিগেট জোগাড় করা কষ্টকর হয়ে যাবে। এই মুহূর্তে ট্রাম্পের ৭৩৫, টেক্সাস সিনেটর টেড ক্রুজের ৪৬১ ও ওহিও গভর্নর কাসিজের ১৪৩ জন প্রতিনিধির সমর্থন রয়েছে।

উইসকনসিনে ভোটের আগে প্রাক নির্বাচনী জরিপগুলোতেও ট্রাম্পের পরাজিত হওয়ার ইঙ্গিত স্পষ্ট। এমনিতেও সাম্প্রতিক দিনকাল ভালো যাচ্ছে না নিইউয়র্কের এই ব্যবসায়ীর। চলতি সপ্তাহে গর্ভপাত নিয়ে বিতর্কিত মন্তব্য করায় মার্কিন ভোটাররা তার প্রতি বিরক্ত।

এফ/১১:৪৯/০৫ এপ্রিল

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে