Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 4.3/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০৫-২০১৬

সাবধান! অপরিচিত নারীর প্রলোভনে পা দেবেন না

সাবধান! অপরিচিত নারীর প্রলোভনে পা দেবেন না

ঢাকা, ০৫ এপ্রিল- মোবাইল ফোনে নারীকণ্ঠ ব্যবহার করে রাজধানীতে বিদেশি একটি চক্র বিভিন্নভাবে প্রতারণা করছে। মোবাইল ফোনে এসএমএস অথবা ইমেলের মাধ্যমে প্রলোভন দেখিয়ে এরইমধ্যে চক্রটি মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে।  তাদের প্রতারণার ফাঁদে পা দিয়ে অনেকেই টাকা পয়সা খুইয়েছেন।

পুলিশ জানিয়েছে, বিদেশি ওই চক্রটি প্রতারণার মাধ্যমে এরইমধ্যে ৩৮ লাখ হাতিয়ে নিয়েছে।  প্রতারণার শিকার ব্যক্তিদের অভিযোগে ভিত্তিতে অভিযান চালিয়ে নাইজেরিয়ার চার নাগরিকসহ এক বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে।

গতকাল রবিবার সন্ধ্যায় রাজধানীর শাহআলী থানার নবাববাগের একটি বাসা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন- মো. আবদুল আউয়াল, জেমস, ওলোরান মেসি ড্যানিয়েল, আদামু ও জয়নারা রিয়া।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) বিশেষ পুলিশ সুপার আহসান হাবীব পলাশ বলেন, বিখ্যাত নাইজেরিয়ান স্ক্যাম (এসএমএস) অথবা ইমেলের মাধ্যমে প্রলোভন দেখিয়ে প্রায় ৩৮ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে রাজধানীতে চার নাইজেরিয়ান নাগরিকসহ এক বাংলাদেশিকে নারীকে গ্রেপ্তার করা হয়েছে।

আহসান হাবীব পলাশ জানান, কিছু নাইজেরিয়ান নাগরিক বাংলাদেশিদের সহযেগিতায় প্রতারণা করে আসছে। তারা মানুষের কাছ থেকে লাখ লাখ টকা হাতিয়ে নিচ্ছে।

তিনি বলেন, প্রলোভন দেখিয়ে চক্রটি এক ব্যক্তির কাছ থেকে প্রায় ৮০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এই ঘটনায় ওই ব্যক্তি গত ২৭ মার্চ পল্টন থানায় একটি মামলাও করেন। মামলার পরেই পিবিআই তদন্ত শুরু করে। এরপর অপরাধীদের অবস্থান সনাক্ত করে তাদের গ্রেপ্তার করা হয়।

তিনি আরো বলেন, মোবাইল ফোন ব্যবহার করে গ্রাহকদের বিভিন্ন ধরনের প্রলোভনমূলক বার্তা পাঠায় চক্রটি। কোকাকোলা লটারি, ইউনাইটেড ন্যাশন্স পুরস্কার, আইসিসি টুর্নামেন্ট পুরস্কার, ইউএনডিপি পুরস্কারসহ নগদ টাকার প্রলোভন দেখায়। তারা বাংলাদেশি মেয়ের কণ্ঠ ও নিজেদের কণ্ঠ ব্যবহার করে। ফলে প্রতারিত ব্যক্তিরা বিদেশি নাগরিকের সহজেই বিশ্বাস করে। এভাবে সাধারণ মানুষ তাদের ফাঁদে পা দিয়ে সর্বস্ব হারাচ্ছে। নাইজেরিয়া ছাড়াও অন্য দেশের নাগরিকসহ বাংলাদেশি অনেক নারীও এই চক্রের হয়ে কাজ করে বলে প্রাথমিক ভাবে জানা গেছে।

এফ/১১:২০/০৫ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে