Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-০৪-২০১৬

কর্মকর্তারা নিষ্ঠার সাথে কাজ করছে না : দুদক চেয়ারম্যান

কর্মকর্তারা নিষ্ঠার সাথে কাজ করছে না : দুদক চেয়ারম্যান

ঢাকা, ০৪ এপ্রিল- দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ সংস্থাটির কর্মকতাদের প্রতি অভিযোগ তুলে বলেছেন, দুর্নীতি প্রতিরোধ করতে আমাদের কর্মকর্তা-কর্মচারীদের নিষ্ঠার সাথে কাজ করতে হবে। আমাদের মধ্যে অনেক অসচেতনতা রয়েছে। আমাদের কাজগুলো ঠিক ঠাক করতে পারছি না।

সোমবার দুদক কার্যালয়ে সংবাদিকদের সাথে আলাপ কালে তিনি এসব কথাবলেন। তিনি বলেন, আগে আমাদের ঘর ঠিক করতে হবে তারপর সারাদেশের দুর্নীতি ঠিক করা যাবে। আমি মনে করি আমাদে উপর অরপিত দ্বায়িত্ব যদি নিজেরা ঠিকমত পালন করতে পারি তবেই দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব হবে। দুদক চেয়ারম্যান বলেন, আমি সব দিকে নজর রাখছি দুদকের কোনো কর্মকর্তা দায়িত্বে অবহেলা করলে তাকে শোকোজ করছি। আমরা কাউকে কোন প্রকার ছাড় দিব না।

এদিকে দুদকের নতুন চেয়ারম্যান ইকবাল মাহমুদ যোগদানের দ্বিতীয় দিনই দুদকের বিভিন্ন কক্ষে আকষ্মিক পরিদর্শনে (সারপ্রাইজ ভিজিটে) নামেন । এসময় দায়িত্বে অবহেলার জন্য দুদকের সাত কর্মকর্তা-কর্মচারীকে শোকজ (কারণ দর্শানো নোটিশ) দিতে সংস্থাটির সচিবকে নির্দেশ দেন। ইকবাল মাহমুদের নেতৃত্বাধীন কমিশনে ওইদিন (১৫ মার্চ) থেকেই শুরু হয় শোকজ কার্যক্রম।

খোঁজ নিয়ে জানা গেছে, ওইদিন থেকে গত ১৪ কর্মদিবসে সংস্থাটিতে ৪২০টি শোকজ দেওয়া হয়েছে। এর মধ্যে কোনো কোনো কর্মকর্তা-কর্মচারীকে একাধিক শোকজও দেওয়া হয়েছে। জানা গেছে, দায়িত্বে অবহেলা, ঠিক সময়ে অফিসে হাজির না হওয়া, যথাসময়ে সভায় উপস্থিত না হওয়া, টেবিলে ফাইল ফেলে রাখা, অনুসন্ধান ও তদন্ত প্রতিবেদন নির্ধারিত সময়ে পেশ না করাসহ ইত্যাদি কারণে এসব শোকজ দেওয়া হয়।

এফ/১৭:০৯/০৪ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে