Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০৩-২০১৬

যুক্তরাষ্ট্রে ইসলামভীতি বাড়ছে: এরদোগান

যুক্তরাষ্ট্রে ইসলামভীতি বাড়ছে: এরদোগান

ওয়াশিংটন, ০৩ এপ্রিল- মার্কিনিদের মধ্যে দিন দিন ইসলামভীতি বাড়ছে বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্র সফররত তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তাইয়্যেপ এরদোগান। দেশটির রাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের অনেকে নির্বাচনী প্রচারণার সময় মুসলিমদের লক্ষ্য করে ইসলামভীতিমূলক বক্তব্য রাখছেন বলেও মন্তব্য করেন এরদোগান।

শনিবার ওয়াশিংটনে তুরস্কের সহায়তায় নির্মিত একটি মসজিদ ও ধর্মীয় কমপ্লেক্স উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। এরদোগান বলেন, সম্প্রতি ব্রাসেলস এবং প্যারিসে হামলার ঘটনাগুলো তুরস্ক এবং পাকিস্তানের মতো দেশগুলোতে দীর্ঘদিন ধরে চলে আসা বিভিন্ন কট্টরপন্থীদের সহিংস হামলার সাথে তুলনা করা হয় না।

একে দূর্ভাগ্যজনক বলে মন্তব্য করেন তিনি। তুর্কি প্রেসিডেন্ট বলেন, ‘দূর্ভাগ্যজনকভাবে আমরা বর্তমানে এমন একটি সময়ে আছি, যখন যুক্তরাষ্ট্র এবং সারা বিশ্বে মুসলিমরা অসহিষ্ণুতা এবং কুসংস্কারের শিকার।’ ২০০১ সালের ১১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ারে হামলার কথা উল্লেখ করে তিনি বলেন, ওই ভয়াবহ হামলার দায়ভার মুসলিমদের ওপর চাপানো পুরোপুরি অগ্রহণযোগ্য।

এরদোগান আরো বলেন, ‘চারপাশে এমন অনেক লোক আছেন, যারা মুসলিমদের সন্ত্রাসী বলে আখ্যায়িত করে থাকেন। আমি আশ্চর্য হয়ে যাই, যখন যুক্তরাষ্ট্রের নির্বাচনে অনেক প্রেসিডেন্ট প্রার্থী নিজেদের স্বার্থে এমনটা করে থাকেন।’

ওয়াশিংটনে অনুষ্ঠিতব্য একটি পরমাণু সম্মেলনে যোগ দিতে বর্তমানে যুক্তরাষ্ট্রে রয়েছেন তুর্কি প্রেসিডেন্ট। মসজিদে উদ্বোধনের সময় তার বক্তৃতা শুনতে সেখানে হাজার হাজার লোক ভীড় জমায়। অনেকে তুরস্কের পতাকা হাতে নিয়ে ‘আমি তুরস্ককে ভালোবাসি’ বলে স্লোগান দিতে থাকে।

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে