Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০৩-২০১৬

জম্মু-কাশ্মীরে প্রথম মুসলিম নারী মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন মেহবুবা

জম্মু-কাশ্মীরে প্রথম মুসলিম নারী মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন মেহবুবা

কাশ্মীর, ০৩ এপ্রিল- জম্মু ও কাশ্মীরে মেহবুবা মুফতির নেতৃত্বাধীন সরকার সোমবার স্থানীয় সময় সকাল এগারোটায় শপথ নিচ্ছে। তিনি হবেন জম্মু ও কাশ্মীরের প্রথম মুসলিম নারী মুখ্যমন্ত্রী। জম্মুর রাজভবনে এই শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে মন্ত্রী ভেঙ্কাইয়া নাইডু ও জিতেন্দ্র সিং উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে। 

এর আগে রাজ্যপাল এন এন ভোহরা নতুন সরকার গঠনে তাকে আমন্ত্রণ জানান। মুফতি মেহবুবা এই রাজ্যের ১৩তম মুখ্যমন্ত্রী হচ্ছেন। মেহবুবা (৫৬) শনিবার রাজ্যপাল এন এন ভোরার সাথে সাক্ষাত করেন এবং বিজেপি’র ২৫ এমএলএ’র সমর্থনে সরকার গঠনের দাবি জানান। ৮৭ সদস্য বিশিষ্ট রাজ্য বিধানসভায় পিডিপি’র ২৭ জন এমএলএ রয়েছে। 

এদিকে জেনারেল সেক্রেটারি রাম মাধবের নেতৃত্বাধীন বিজেপি বলছে তারা মন্ত্রীদের তালিকা ও তাদের দফতর চূড়ান্ত করছে। জম্মুতে বৈঠক শেষে মাধব সংবাদকর্মীদের জানান, উভয়পক্ষের মধ্যে সকল বিষয় নিয়ে আলোচনা হয়েছে। 

মেহবুবা জানান, রাজ্যে তার সরকারের লক্ষ্য হবে শান্তি, ঐক্য ও উন্নয়ন। এছাড়া দফতর বন্টনে পিডিপি ও বিজেপি’র মধ্যে কোন পার্থক্য করা হবে না বলেও তিনি জানান। তিনি বলেন, এটি একটি জোট সরকার। এখানে পৃথক করে কারো অস্তিত্ব নেই।

সূত্র: বাসস

এফ/১৭:১১/০৩ এপ্রিল

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে