Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০৩-২০১৬

ধোনিদের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়!

ধোনিদের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়!

নয়া দিল্লী, ০৩ এপ্রিল- ২০১৪ সালে রবি শাস্ত্রীর সাথে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) চুক্তিই হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। তাই বিশ্বকাপের পর্দা নামতেই চুক্তির মেয়াদ শেষ হচ্ছে ভারতের জাতীয় ক্রিকেট দলের প্রধান এই কোচের। এদিকে এরই মধ্যে দলের প্রধান কোচ নিয়োগ দেওয়ার কথা চিন্তা করছে দেশটির ক্রিকেট বোর্ড। আর তাতে এগিয়ে দেশটির গ্রেট ক্রিকেটার রাহুল দ্রাবিড়।

বিসিসিআই’র বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম সূত্রে খবর, টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত শাস্ত্রীর সঙ্গে চুক্তির যেই মেয়াদ ছিল সেই মেয়াদ না বাড়ানোর সম্ভাবনাই বেশি। ভারতের সাবেক তিন ক্রিকেট গ্রেট সৌরভ গাঙ্গুলী, শচীন টেন্ডুলকার ও ভিভিএস লক্ষণের সমন্বয়ে গঠিত বিসিসিআই এর উপদেষ্টা পরিষদ এরকমের সুপারিশ করেছে বিসিসিআইয়ের কাছে। উপদেষ্টা পরিষদের বর্তমান সদস্যরা দ্রাবিড়ের সঙ্গে এ নিয়ে আলোচনাও সেরে রেখেছে।

বর্তমানে ভারতের ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন দ্রাবিড়। আগামী মঙ্গলবার প্রধান কোচের ইস্যু নিয়ে উপদেষ্টা পরিষদ আলোচনায় বসবে। আর সেখানেই এ ব্যাপারে সিদ্ধান্ত আসতে পারে বলে জানায় ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল দিল্লি ডেয়ারডেভিলসের মেন্টর হিসেবে কাজ করা ভারতের সাবেক ব্যাটসম্যান দ্রাবিড় এখনও তার সিদ্ধান্ত না জানালেও উপদেষ্টা পরিষদ মনে করেন, এ ব্যাপারে ‘না’ করবেন না তিনি। ২০১৬ সালের জুন থেকে ২০১৭ সালের মার্চ পর্যন্ত ভারত ১৮টি টেস্ট ম্যাচ খেলবে। উপদেষ্টা পরিষদ মনে করেন, দ্রাবিড়কে দিয়েই এই মিশন শুরু করবে বিসিসিআই।

ভারতের হয়ে মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ খেললেও ৩৪৪টি ওয়ানডে খেলেছেন দ্রাবিড়। আর সাদা পোশাকে খেলেন ১৬৪টি ম্যাচ। টেস্টে ৬৩টি অর্ধশতকের পাশাপাশি ৩৬টি শতকের মালিক তিনি। এদিকে ওয়াডেতে ৮৩টি অর্ধশতকের পাশাপাশি হাঁকিয়েছেন ১২টি শতক। আর এই দুই ফরম্যাট মিলিয়ে তার রয়েছেন ২৪ হাজারের বেশি রান।

আর/১৭:১০/০৩ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে