Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০৩-২০১৬

মার্চ মাসে ইরাকে নিহতের সংখ্যা ১,১১৯

মার্চ মাসে ইরাকে নিহতের সংখ্যা ১,১১৯

বাগদাদ, ০৩ এপ্রিল- দিনে দিনে ইরাকের সহিংসতায় মৃতের সংখ্যা যেন বেড়েই চলেছে। সম্প্রতি জাতিসংঘের একটি জরিপের তথ্য অনুযায়ী মার্চ মাসে ইরাকে আইএস এর সঙ্গে সহিংসতায় ১,১১৯ জন মানুষ নিহত হয়েছে।

নিহতদের সংখ্যা গেলো মাসগুলোর তুলনায় মার্চ মাসে খুব দ্রুত হারে বৃদ্ধি পেয়েছে। নিহতদের মধ্যে ইরাকি সেনা ছাড়াও অনেক বেসামরিক নাগরিকও আছে। গত শুক্রবার জাতিসংঘের একটি প্রতিবেদন অনুযায়ী মার্চ মাসে ইরাকে নিহত ও আহতদের সংখ্যা ১,৫৬১ জন। যেখানে ৫৭৫ জন নিহত এবং ১,১৯৬ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ইরাকে নিরাপত্তাবাহিনী সহ পেশমার্গ নামে পরিচিত কুর্দি বাহিনী এবং সরাকারের মিত্র বাহিনীর সদস্যরাও ছিল।

তবে সবচেয়ে খারাপ পরিস্থিতি ইরাকের রাজধানী বাগদাদে। সেখানে ২৫৯ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে এবং আহত হয়েছে ৭৭০ জন। ফেব্রুয়ারী মাসে যেখানে নিহতের সংখ্যা ছিল ৬৭০ জন এবং আহতের সংখ্যা ছিল ১,২৯০ জন।

এদিকে জাতিসংঘ বলছে, এটা শুধু হতাহতের একটি পরিসংখ্যান মাত্র। আহত নিহতদের সবাই যে সহিংসতায় মারাগেছে তা এখন পর্যন্ত যাচাই করা হয়নি। ধারণা করা হচ্ছে এদের মধ্যে অনেকে পালাতে গিয়ে আবার অনেকে খাদ্য, পানি এবং সুচিকিৎসার অভাবেও মারাগেছেন। 

এফ/১৬:৫৮/০৩ এপ্রিল

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে