Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.7/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০২-২০১৬

গর্ভপাত নিয়ে ফের সুর পাল্টালেন ট্রাম্প

গর্ভপাত নিয়ে ফের সুর পাল্টালেন ট্রাম্প

ওয়াশিংটন, ০২ এপ্রিল- গর্ভপাত নিয়ে আবারো স্ববিরোধী বক্তব্য দিয়েছেন রিপাবলিকান দলের হয়ে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক ডোনাল্ড ট্রাস্প। শুক্রবার তিনি গর্ভপাত বৈধতা সংক্রান্ত আইনটি স্থিতিশীল রাখার কথা বলেছেন। যাতে তিনি সরকার গঠনের পর এ সম্পর্কে সিদ্ধান্ত নিতে পারেন।

তিনি বলেছেন, গর্ভপাত অধিকার সংক্রান্ত বর্তমান আইনটি স্থিতিশীল থাকা উচিত। এর মাত্র দুদিন আগেই তিনি বলেছিলেন, যেসব নারীরা গর্ভপাত ঘটিয়েছেন তাদের শাস্তি দেয়া উচিত। এ নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পরেছিলেন তিনি। পরে নিজের দেয়া সেই বিবৃতি থেকে সরে আসেন ট্রাম্প।

শুক্রবার সিবিএস’ সংবাদ মাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে ধনকুবের ডোনাল্ড ট্রাম্প বলেন, গর্ভপাত সংক্রান্ত যে আইনটি রয়েছে তা অপরিবর্তিত থাকা উচিত। তারা ভাষায়,‘আমি মনে করি এই মুহূর্তে আইনটি স্থিতিশীল থাকলেই ভালো হয়। এই মুহূর্তে আইনটি গৃহীত হয়েছে। আমি মনে করি এটা এখানেই রেখে দেয়া উচিত।’ যুক্তরাষ্ট্র ১৯৭৩ সালে গর্ভপাত বৈধ ঘোষণা করে আইন প্রণীত হয়েছে।

এ সম্পর্কে তার প্রচারণা বিষয়ক এক মুখপাত্র গার্ডিয়ান পত্রিকাটি বলেছেন,‘ ট্রাম্প চাচ্ছেন তিনি প্রেসিডেন্ট হওয়ার আগ পর্যন্ত আইনটিকে বর্তমান অবস্থায় রেখে দিতে। যাতে করে তিনি ক্ষমতায় আসার পর  বিচারিক নিয়োগ করে নিজের ইচ্ছেমত আইটিকে বদলাতে পারেন এবং রাজ্যগুলোকে নবজাতকদের রক্ষা করার অনুমতি দিতে পারেন। এখানে এটা নতুন কিছু নয়।’ 

গত বুধবার তিনি গর্ভপাতের ঘটনায় নারীদের শাস্তি দাবি করেছিলেন। কিন্তু উইসকনসিন অঙ্গরাজ্যে ভোটের আগে তিনি ওই দাবি থেকে সরে এসেছেন।  রাজ্যটিতে সর্বশেষ জনমত জরিপে নিচের দিকে রয়েছেন ট্রম্প।  সেখানে তাঁকে ‘অপছন্দ’ করে এমন মার্কিনের সংখ্যা ৬৭ শতাংশ।ওই রাজ্যে শুধু নারীদের হিসাব নিলে অঙ্কটা বেড়ে দাঁড়ায় ৮০ শতাংশ। ৮৫ শতাংশ হিস্পানিক অর্থাৎ লাতিন বংশোদ্ভূত স্প্যানিশভাষী ভোটাররা তাঁকে অপছন্দ করেন।

এফ/১৬:০৫/০২ এপ্রিল

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে