Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০২-২০১৬

মেয়াদ বাড়ছে স্ট্রিক-হাথুরুসিংহের

মেয়াদ বাড়ছে স্ট্রিক-হাথুরুসিংহের

ঢাকা, ০২ এপ্রিল- টি২০ বিশ্বকাপের মূলপর্ব থেকে খালি হাতে ফিরেছে মাশরাফি বাহিনী! তবে সংক্ষিপ্ত ফরম্যাটের এই টুর্নামেন্টে অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে দারুণ লড়াই করেছে বাংলাদেশ দল। অল্পের জন্য স্বাগতিক ভারতকে হারাতে পারেননি টাইগাররা। তবে চন্ডিকা হাথুরুসিংহের অধীনে গত দুই বছর ধরে ওয়ানডে ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করছে বাংলাদেশ। দলের মানসিকতায় ব্যাপক পরিবর্তন এনেছেন চন্ডিকা। আগামী জুলাই মাসে লঙ্কান এই কোচের মেয়াদ শেষ হয়ে যাবে। তবে মেয়াদ শেষ হওয়ার আগেই তার সঙ্গে চুক্তি নবায়নের ইঙ্গিত দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

২০১৪ সালের ১৯ মে এক সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার চন্ডিকা হাথুরুসিংহেকে কোচ করার ঘোষণা দেন। ওই বছরের ১ জুলাই থেকে আনুষ্ঠানিকভাবে দুই বছরের জন্য দায়িত্ব পান হাথুরুসিংহে। তবে দায়িত্ব নেয়ার আগেই দলের সঙ্গে কাজ শুরু করেন লঙ্কান এই কোচ। সেই বছর জুনে বাংলাদেশে ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নতুন শিষ্যদের সঙ্গে ছিলেন তিনি।

শুক্রবার বিকেলে গুলশানের নিজস্ব বাসভবনে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন বিসিবি সভাপাতি নাজমুল হাসান পাপন। বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছে বাংলাদেশ দলের প্রধান কোচ চান্দিকা হাথুরুসিংহে ও বোলিং কোচ হিথ স্ট্রিকের মেয়াদ বাড়াবে বিসিবি। এই দুই কোচের চুক্তি নবায়নের বিষয়ে কথা বলেন বিসিবি সভাপতি।

টিম বাংলাদেশকে বদলে দেয়ার দুই অন্যতম কারিগর প্রধান কোচ হাথুরুসিংহে ও হিথ স্ট্রিকের চুক্তির বিষয়েও নাজমুল হাসান পাপন বলেন, ‘বিসিবি’র নিয়ম অনুযায়ী তাদের সাথে যোগাযোগ করা হবে। যদি তারা চায়, অবশ্যই চুক্তির মেয়াদ বৃদ্ধি করা হবে। বিশেষ করে হাথুরুসিংহে।’

চন্ডিকা হাথুরুসিংহে ছাড়াও বাংলাদেশ দলের বোলিং কোচ হিথ স্ট্রিকের সাথেও চুক্তি বাড়ানোর কথা ভাবছে বিসিবি। ইতোমধ্যে হিথ স্ট্রিক নিজেই জানিয়েছেন, তিনি মাশরাফিদের সঙ্গে থাকবেন আরো কয়েক বছর।

শ্রীলঙ্কার সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেই সঙ্গে ভারত-বাংলাদেশ সিরিজের কাঠামো নিয়ে আসন্ন ওয়ার্ল্ড টি২০ ফাইনালের মধ্যে সুবিধা মতো সময়ে আলোচনা হবে বলেও জানান তিনি।

ভারতের মাটিতে টেস্ট ম্যাচ খেলার সুযোগ পায়নি বাংলাদেশ। তবে আগস্টে ভারত সফরে যাওয়ার কথা আছে বাংলাদেশের। একটি টেস্ট ম্যাচ খেলতে। ওই সিরিজের কাঠামো কেমন হবে, সেটিও এখনো চূড়ান্ত হয়নি। তাছাড়া এই বিষয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সঙ্গে চূড়ান্ত আলাপ হয়নি বলে জানান বিসিবি সভাপতি।

এ বিষয়ে নাজমুল হাসান পাপন বলেন, ‘ভারতের সঙ্গে একটা টেস্ট হওয়ার কথা আছে। আমরা আমাদের পছন্দের ভেন্যুর কথা ইডেন গার্ডেন বলেছি, অন্য কোথাও হতেও পারে। তবে এবার খেলা হবেই। আমরা যেহেতু টেস্ট খেলতে ভারতে যায়নি, সেজন্যই এটা করা। এর বাইরে এখন পর্যন্ত কোনো আলাপ আলোচনা হয়নি। রোববার টি২০ বিশ্বকাপের ফাইনাল খেলা দেখতে যাব কলকাতায়। সেখানে যদি আলাপের সুযোগ হয়, তখন অন্য বিষয়ে আলাপ হবে। তবে শ্রীলঙ্কার আসার ব্যাপারে এখনো আলাপ হয়নি।’

এফ/০৮:০৬/০২ এপ্রিল

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে