Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০১-২০১৬

চাকরিটি কি প্রিয়? তবে গুগলের ‘এপ্রিল ফুল জোক’ থেকে সাবধান!

চাকরিটি কি প্রিয়? তবে গুগলের ‘এপ্রিল ফুল জোক’ থেকে সাবধান!

এপ্রিল ফুল জোক-এর ফলাফল যে কতটা খারাপ হতে পারে সে সম্পর্কে ধারণা প্রায় সবারই রয়েছে। কিন্তু গুগল এ বছর যা করল, তাতে চাকরি গেল ইউজারের। যেতে পারে আপনারও। কীভাবে? জানতে পড়ুন।

গুগল প্রতি বছরই ১লা এপ্রিল কিছু না কিছু করে থাকে। কিন্তু এ বছরের ‘এপ্রিল ফুল’ প্র্যাংকটি একটু অতিরিক্তিই বলা যায়। কারণ এতে বহু ইউজার ক্ষতিগ্রস্ত হয়েছে বলে শোনা যাচ্ছে। এমনকী চাকরিও হারিয়েছেন একজন ইউজার। আরও অনেকেরই একই দশা। কীভাবে?

এই জোকটি রয়েছে জিমেল-এ। শুধুমাত্র ২৪ ঘণ্টার জন্য গুগল জিমেল-এ রেখেছে একটি ‘Send+Mic Drop' বাটন। এই বাটনটি ‘Send' বাটনের পাশেই রয়েছে। কোনও মেল পাঠানোর সময়ে ‘Send+Mic Drop' বাটনটি প্রেস করলেই ব্যস্। 

যাঁর কাছে মেলটি পৌঁছবে তিনি দেখতে পাবেন একটি অ্যানিমেটেড মিনিয়ন জিফ। এটাই এপ্রিল ফুল আইডিয়া। কিন্তু বিপদ হল, আসল ‘Send' বাটনের পাশে এই এপ্রিল ফুল বাটনের অবস্থান। সবার সঙ্গে তো আর মশকরা করা যায় না। তাই অফিসিয়াল বা গুরুত্বপূর্ণ মেল পাঠানোর সময়ে যদি ভুল করে ‘Send+Mic Drop' বাটন প্রেস করা হয়ে যায় তবেই হয়েছে। 

প্রথমত আসল মেলটি যাবে না, দ্বিতীয়ত যাঁর কাছে গেল এপ্রিল ফুল মেলটি তিনি রেগে আগুন হবেন, তৃতীয়ত ইউজার জানতেই পারবেন না তিনি কী ভুল করলেন, যতক্ষণ না যাঁকে মেল পাঠানো হয়েছে তিনি রেগেমেগে কিছু জানান। এমনটাই হয়েছে বহু ইউজারদের সঙ্গে। 

আজ গুগলের প্রোডাক্ট ফোরামে এই নিয়ে রীতিমতো ঝড় উঠেছে। অফিসিয়াল মেল পাঠাতে গিয়ে এপ্রিল ফুল হয়ে চাকরি হারিয়েছেন একজন কনটেন্ট রাইটার। তাঁর বসকে মেল করতে গিয়ে ভুল বাটনটি প্রেস করে ফেলেছিলেন। তাঁর বস এতে রেগে গিয়ে তাঁকে চাকরি থেকে বরখাস্ত করেছেন।

প্রোডাক্ট ফোরামে তিনি লিখেছেন, ‘থ্যাঙ্কস টু মাইক ড্রপ! আই জাস্ট লস্ট মাই জব!’  শোনা যাচ্ছে এই মাইক ড্রপ বাটনটি নাকি ২৪ ঘণ্টা অ্যাক্টিভ থাকবে অর্থাৎ আরও ৭ ঘণ্টা তো থাকবেই। তাই খুব সাবধান। সাধের চাকরিটি বাঁচাতে এই এপ্রিল ফুল হওয়া থেকে বাঁচুন। 

এফ/২২:৩৪/০১ এপ্রিল

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে