Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-০১-২০১৬

দেশের উন্নয়ন যেন থেমে না যায়

দেশের উন্নয়ন যেন থেমে না যায়

ঢাকা, ০১ এপ্রিল- সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,আমরা যারা রাজনীতি করি, আমাদের স্থায়িত্ব পাঁচ বছর। আপনাদের স্থায়িত্ব আমাদের চেয়ে বেশি। আপনাদের দায়িত্ব উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখা। দেশের উন্নয়ন যেন থেমে না যায়। বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা অফিসার্স ক্লাবের নব নির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে সবাইকে সর্বশক্তি দিয়ে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী বলেন,সবাই মিলে সর্বশক্তি দিয়ে একসঙ্গে কাজ করলে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে পারবো।

বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি ও বিভিন্ন ক্ষেত্রে সরকারের সফলতার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, রাজনৈতিক কর্মী হিসেবে দেশের জনগণের প্রতি দায়িত্ববোধ ও সে অনুযায়ী কাজ করার পাশাপাশি পরিকল্পিত পদক্ষেপ নিয়েছি বলে অর্জনগুলো সম্ভব হয়েছে।

শেখ হাসিনা বলেন, ৭৫ পরবর্তী সময়ে পরাজিত শক্তি ও তাদের দোসররা ক্ষমতায় আসার সঙ্গে সঙ্গে বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রা ব্যাহত হয়। ৯৬ সালে আওয়ামী লীগ উন্নয়নের গতি সঞ্চার করে। ২০০১ এ আবারও পরাজিত শক্তি ক্ষমতায় এসে গতি ব্যাহত করে। ২০০৯ সালে সরকার গঠন করে আমরা আবারো উন্নয়নে গতি নিয়ে আসি।

সন্ত্রাস-জঙ্গিবাদ বিষয়ে সবাইকে সর্তক হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাস যেন কখনো আমাদের গ্রাস করতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। সরকারি কর্মকর্তাদের আবাসন সমস্যার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী আগামীতে সরকারি অফিসারদের জন্য ৪০ ভাগ আবাসনের ব্যবস্থা করার পরিকল্পনার কথা জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাহী কমিটির চেয়ারম্যান মন্ত্রিপরিষদ বিভাগ সচিব মোহাম্মদ শফিউল আলম। এতে মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্যসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এফ/১০:৪৬/০১ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে