Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-০১-২০১৬

সিটিং নয়, চিটিং সার্ভিস: ওবায়দুল কাদের

সিটিং নয়, চিটিং সার্ভিস: ওবায়দুল কাদের

ঢাকা, ০১ এপ্রিল- সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিষ্ময় প্রকাশ করে বলেছেন, বাসের সামনে 'মায়ের দোয়া' আর পেছনে 'আল্লাহর নামে চলিলাম' লিখে সেই বাস গিয়ে পড়ছে খাদে! বাসে যত লোক বসে আছে তার চেয়ে বেশি দাঁড়িয়ে। অথচ বলা হচ্ছে সিটিং সার্ভিস। আবার কোন কোন বাসের গায়ে লেখা 'আল্লাহর কসম সিটিং সার্ভিস'! আর মুন্সীগঞ্জের পথে আরেক বাসে দেখলাম লেখা 'আল্লাহর কসম ভিআইপি সার্ভিস'!
 
বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় ১১তম ঢাকা মোটর শো, দ্বিতীয় ঢাকা বাইক শো এবং অটোপার্টস শো উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী গণপরিবহনের অব্যবস্থাপনার চিত্র তুলে ধরে এভাবেই বিষ্ময় প্রকাশ করেন। মন্ত্রী বলেন, ''আমি নিজে দেখেছি গাড়ির গায়ে লেখা ‘সিটিং সার্ভিস’ অথচ ভেতরে সিট নেই; লোকজন দাঁড়িয়ে আছেন। এটি সিটিং নয় একটা চিটিং সার্ভিস''।

এ সময় বাস মালিকদের উদ্দেশে মন্ত্রী বলেন, ''ঢাকার বাস দেখলে মনে হয় বাংলাদেশ যেন খুব গরিব দেশ! বিদেশিরা এটি নিয়ে খুব লজ্জা দেয়।'' নতুন বাস নামাতে মালিকদের প্রতি আহ্বান রেখে মন্ত্রী বলেন, আপনারা নতুন বাস নামান আমি পুরাতন লক্কর-ঝক্কর বাস উঠিয়ে দেবো।
 
মন্ত্রী আরও বলেন, ''বাসের সামনে লেখা 'বাবার দোয়া', 'মায়ের দোয়া' আর পেছনে লেখা 'আল্লাহর নামে চলিলাম', কিন্তু আল্লাহর নামে চলিলাম বলে কোথায় চললাম -খাদের মধ্যে? মন্ত্রী আরও বলেন, ইদানিং কেউ বিশ্বাস করে না বলে লিখে দিয়েছে 'আল্লাহর কসম সিটিং সার্ভি! আরেকটা বাস দেখলাম মুন্সিগঞ্জের পথে লিখেছে 'আল্লাহর কসম ভিআইপি সার্ভিস'!
 
মন্ত্রী জানান, এপ্রিলের শেষ সপ্তাহে মেট্রোরেলের ডিপো নির্মাণের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে আগামী মাসে র‌্যাপিড বাস ট্রানজিট (বিআরটিএ) গাজীপুর থেকে এয়ারপোর্ট পর্যন্ত কাজ শুরু হবে। এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ বনানী পর্যন্ত এগিয়েছে।

যানজট নিয়ে বিরক্তি জানিয়ে মন্ত্রী বলেন, আমি মন্ত্রী নিজেও অনেক সময় জ্যামে আটকা পড়েছি। আমাদের অনেক ভিআইপি আমার চোখের সামনে পতাকা টানিয়ে উল্টো পাশ দিয়ে চলে যান। এটি দেখে কষ্টও লাগে। এক ঘণ্টা দাঁড়িয়ে থাকলেও আমি কখনও উল্টো পাশ দিয়ে যাওয়ার সুযোগ নেইনি।  নীতিগতভাবে এটি সমর্থন করি না, কখনও করবোও না।

পথচারীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, মোবাইল ফোনে সুইট ও সিরিয়াস আলাপকালে রাস্তা পারাপার করবেন না। গাড়ি এসে আপনাকে চাপা দিয়ে যাচ্ছে আর আপনি মোবাইলফোনে সুইট ও সিরিয়াস আলাপ করছেন। এতে শুধু গাড়ির ওপর দায় নয়, আপনারও দায় আছে।

বসুন্ধরা কনভেনশন সিটিতে তিন দিনব্যাপী এ আয়োজনে বিশ্বের খ্যাতনামা প্রায় ১৫টি ব্রান্ড এবং নতুন গাড়ি, মোটরসাইকেল যন্ত্রাংশ শিল্পের উদ্ভাবক ও বিপণনকারী প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

এফ/০৯:৪৯/০১ এপ্রিল

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে