Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-৩১-২০১৬

ইরানের প্রতিরক্ষা শক্তি আরো বাড়াতে সর্ব্বোচ্চ নেতার নির্দেশ

ইরানের প্রতিরক্ষা শক্তি আরো বাড়াতে সর্ব্বোচ্চ নেতার নির্দেশ

তেহরান, ৩১ মার্চ- ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি বলেছেন, শত্রুর হুমকি মোকাবিলায় প্রতিরক্ষা শক্তি আরও বাড়াতে হবে। প্রতিপক্ষের সঙ্গে আলোচনায় নিজের অবস্থান শক্তিশালী করতেও সামরিক শক্তি বাড়ানো দরকার বলে তিনি মন্তব্য করেন। আজ (বুধবার) নবী নন্দিনী হজরত ফাতিমা (সা.আ.)’র শুভ জন্মবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সর্বোচ্চ নেতা আরও বলেছেন, বলদর্পী দেশগুলো ইরানের ওপর আঘাত হানতে সব ধরনের পন্থা অবলম্বন করবে। তবে তারা সামরিক শক্তির ওপরই সবচেয়ে বেশি নির্ভরশীল। তিনি বলেন, ইরানের যদি কোনো প্রতিরক্ষা শক্তি না থাকে এবং শুধুমাত্র সংলাপ ও অর্থনৈতিক লেনদেন এমনকি বিজ্ঞান ও প্রযুক্তিকেই গুরুত্ব দেয় তাহলে বিশ্বের খুব ছোট দেশগুলোও ইরানকে হুমকি দিতে কুণ্ঠাবোধ করবে না।

তিনি স্পষ্ট করে বলেন, শত্রুরা তাদের লক্ষ্য হাসিলের জন্য সব ধরনের পন্থা অবলম্বন করছে। ফলে আমাদেরকেও সব ক্ষেত্রে প্রস্তুত থাকতে হবে। যারা বলছে আগামীর বিশ্ব হচ্ছে সংলাপের, ক্ষেপণাস্ত্রের নয় তাদের সমালোচনা করে সর্বোচ্চ নেতা বলেন- তারা যদি অজ্ঞতার কারণে এ কথা বলে থাকেন তাহলে তা অজ্ঞতা, কিন্তু যদি জ্ঞাতসারে এ ধরনের কথা বলে থাকেন তাহলে তা বিশ্বাসঘাতকতা।

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি আরও বলেন, ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর ক্ষেপণাস্ত্র সক্ষমতা দেখে আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইলের ওপর ক্ষুব্ধ জাতিগুলো খুশি হয়েছে। তিনি বলেন, আমরা আলোচনার বিরোধী নই। তবে শক্তিশালী অবস্থানে থেকে সতর্কতার সঙ্গে সংলাপ করতে হবে।

-আই আর আই বি।

এফ/০৮:৩৯/৩১মার্চ

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে