Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-৩০-২০১৬

যে পোশাক পরলে অফিসে তাড়াতাড়ি পদন্নোতি হয়

মাহমুদ উল্লাহ


যে পোশাক পরলে অফিসে তাড়াতাড়ি পদন্নোতি হয়

কথায় বলে, ‘ফার্স্ট ইমপ্রেশন ইজ দি লাস্ট ইম্প্রেশন’ । কথাটা ষোলোআনা সত্যি । আপনার ব্যক্তিত্বের অনেকটাই ধরা পরে পোশাকে । তাই পোশাক হওয়া চাই টিপটপ। অফিসের ক্ষেত্রে পোশাক ব্যাপারটা খুব গুরুত্বপূর্ণ একটা বিষয় । ঠিকঠাক পোশাক না পরলে অনেক সময় উন্নতিতেও সমস্যা হয় । এমন কোনও পোশাক পরা উচিত না, যেটা ভুল বার্তা বহন করে ।

তাই পুরুষ ও নারী, দু পক্ষের জন্যই দেয়া হলো কিছু জরুরি টিপস।

ছেলেদের পোশাক
গিলে করা শার্ট, প্যান্ট, ম্যাচিং টাই, মানানসই ব্লেজার পরতে হবে । জুতো যেন অবশ্যই পালিশ করা থাকে । শু পরাই ভালো । স্নিকার, বুট, হাওয়াই বা কিটো জাতীয় ক্যাজুয়াল জুতো একেবারেই পরবেন না । শনিবার বেশির ভাগ কর্পোরেট অফিসেই ক্যাজুয়াল পোশাক পরার ছাড়পত্র মেলে। সেদিন টি-শার্ট, ডেনিম, পাঞ্জাবি পরতে পারেন।

মেয়েদের পোশাক
পোশাকে মেয়েদের যেহেতু ভ্যারিইটি বেশি, তাই নিষেধাজ্ঞাও বেশি । অনেক ধরনের জামা অফিসে পরা যায় না । যেমন ফ্রক কাটিং ড্রেস, হট প্যান্ট, ছোটো স্কার্ট, স্প্যাগেটি টপ, অফ শোল্ডার, হল্টার নেক, টাইট কোনও টপ অফিস প্রেমিসে নট অ্যালাউড । বড় গলার কুর্তি, সালোয়ার, টপ, ব্লাউজ়ও চলবে না । এ ধরনের কিছু পরলে সঙ্গে স্টোল বা শ্রাগ পরাটা মাস্ট । বোট নেক টপ বা কুর্তি অফিসের জন্য সবচেয়ে ভদ্র ড্রেস । ক্র নেকওয়ালা পোশাকও পরতে পারেন । যথেষ্ট স্টাইলিশ লাগবে । পায়ে ফ্লিপফ্লপ পরবেন না । হাওয়াই চটিজাতীয় জুতো এড়িয়ে চলবেন । অন্যান্য সব ধরনের জুতোই পরতে পারেন ।

আর/১৭:৫৪/৩০ মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে