Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-২৯-২০১৬

সাহসী নারীর পুরস্কার পাচ্ছেন সারা হোসেন

সাহসী নারীর পুরস্কার পাচ্ছেন সারা হোসেন

ওয়াশিংটন, ২৯ মার্চ- প্রতি বছরই বিশ্বের সাহসী নারীর পুরস্কার ঘোষণা করে যুক্তরাষ্ট্র। যারা শান্তি, বিচার, মানবাধিকার, লিঙ্গ সমতা এবং নারীর ক্ষমতায়নে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেন তাদের এ পুরস্কার দেয়া হয়।

২০১৬ সালের ‘আন্তর্জাতিক সাহসী নারী’ (ইন্টারন্যাশনাল উইমেন অব কারেজ অ্যাওয়ার্ড-আইডাব্লিউওসি) পুরস্কার পাচ্ছেন বাংলাদেশের আইনজীবী ব্যারিস্টার সারা হোসেন। তিনি বাংলাদেশের সংবিধান প্রণেতা ড. কামালের মেয়ে।  মার্কিন স্টেট ডিপার্টমেন্টের  প্রকাশ করা তালিকায় সারা হোসেন ছাড়াও বিশ্বের আরো ১৩ জনের নাম রয়েছেন। 

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি মঙ্গলবার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন। ২০০৭ সালে চালু হয় এ পুরস্কার। এ পর্যন্ত ৬০টি দেশের প্রায় একশ’ নারীকে পুরস্কার দেওয়া হয়েছে।

পিছিয়ে পড়া নারী এবং মেয়েদের জন্য বিভিন্ন কাজ করেন বাংলাদেশ লিগ্যাল এইড সার্ভিসেস ট্রাস্টের নির্বাহী পরিচালক সারা হোসেন। নারীর বিরুদ্ধে সহিংসতা প্রতিরোধ সংক্রান্ত আইন প্রণয়নে তার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। ২০১০ সালে এই আইনটি কার্যকর হয়।

এফ/১৬:০৩/২৯মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে