Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-২৯-২০১৬

টুথপেস্টের অন্যরকম ছয়টি ব্যবহার

টুথপেস্টের অন্যরকম ছয়টি ব্যবহার

দাঁত ব্রাশ করার জন্য টুথপেস্ট আবশ্যক। কিন্তু দাঁত ব্রাশ করা ছাড়া টুথপেস্টের আরও ব্যবহার থাকতে পারে, এমনটা কেও ভেবেছেন? এছাড়া ব্যবহার করবেন না এমন টুথপেস্টকে যদি কাজে লাগানো যায়, তবে মন্দ কি! টুথপেস্টের অন্যরকম ছয়টি ব্যবহার নিয়ে আমাদের আজকের আয়োজন…

পোকা মাকড়ের কামড় আর চামড়ার ছোট খাট সমস্যায়…
চামড়ার যে স্থানে পোকা কামড়েছে বা অন্য কোন সমস্যা (ফুসকুড়ি) আছে ঐ স্থানে সামান্য টুথপেস্ট ডলে লাগিয়ে দিন। দিনে যতবার ইচ্ছা লাগাতে পারেন। এটি আপনার বিরক্তি উপশম করে আরাম দিবে। আর যদি মিন্ট ফ্লেবারের টথপেস্ট হয় তাহলে তো কথাই নেই।

সফট ড্রিঙ্কসের একগুঁয়ে দাগ পরিষ্কার করতে…
অনেক রকম সফট ড্রিঙ্কসের মধ্যে যেগুলোতে রঙ আছে সেগুলোর ব্যাপারেই বলছি। রঙিন সফট ড্রিঙ্কস কাপড়ে পড়লে দাগ পড়ে খেয়াল করেছেন নিশ্চয়। এই দাগ তোলার জন্য আপনি টুথপেস্ট ব্যবহার করতে পারেন।

ছোটখাট পোড়ায় ব্যথা উপশমে…
ত্বকের কোথাও পুড়ে গেলে খুবি যন্ত্রণা হয়। পোড়া জায়গায় সামান্য টুথপেস্ট লাগিয়ে দিন। এটি আপনার কষ্ট কিছুটা হলেও লাঘব করবে।

পিয়ানোর কী-টপস পরিষ্কার করতে…
আপনার যদি পিয়ানো থাকে নিশ্চয় এর খুব যত্ন করেন। এর কী-টপস গুলো পরিষ্কারের কাজে টুথপেস্ট ব্যবহার করতে পারেন। বিশেষ করে যদি এগুলো আইভরি কী-টপস হয় তবে সাবধান! যেনতনে ভাবে সাবান বা অন্য কোন পরিষ্কারক দিয়ে পরিষ্কার করতে গেলে এতে দাগ পড়ে যাবে। পরিষ্কার এক টুকরা কাপড়ে টুথপেস্ট নিয়ে হালকা করে পরিষ্কার করুন। তবে খেয়াল রাখবেন, টুথপেস্ট যাতে কড়া আর রঙিন না হয়। এভাবে অন্যান্য বাদ্যযন্ত্রও পরিষ্কারের কাজে টুথপেস্ট ব্যবহার করতে পারেন।

হাত থেকে গন্ধ দূর করতে…
টুথপেস্ট যেমন মুখ থেকে গন্ধ দূর করে তেমনি হাত থেকেও গন্ধ দূর করে। হ্যান্ডওয়াশ হিসেবে এটি ব্যবহার করতে পারেন। যা মাছের গন্ধ, পিঁয়াজের গন্ধের মত বিধঘুটে গন্ধ দূর করে আপনার হাতকে করবে সুগন্ধময়।

জুতার দাগ তুলতে…
জুতায় দাগ পড়লে তা তুলতে টুথপেস্ট ব্যবহার করুন। নরম ভেজা কাপড়ে টুথপেস্ট নিয়ে হাল্কা করে ঘষে তুলে ফেলুন। যদি কঠিন দাগ (এ ক্ষেত্রে সার্ফ এক্সেল ব্যবহার করবেন না করাই ভালো) হয় তাহলে টুথব্রাশে পেস্ট নেয়ে হাল্কা ঘষা দিন।

সূত্রঃ ইয়াহু ভয়েসেস

এফ/০৯:১৪/২৯মার্চ

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে