Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-২৯-২০১৬

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রথম নারী উপ-উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রথম নারী উপ-উপাচার্য

চট্টগ্রাম, ২৯ মার্চ- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো নারী উপ-উপাচার্য নিয়োগ দেওয়া হয়েছে। রাষ্ট্রপতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩-এর ১৪(১) ধারা অনুযায়ী বাংলা বিভাগের অধ্যাপক শিরীণ আখতারকে চার বছরের জন্য উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দিয়েছেন বলে সোমবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

তার নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক কামরুল হুদা। তিনি হবেন বিশ্ববিদ্যালয়ের অষ্টম উপ-উপাচার্য। গতবছরের ১৫ জুন উপ-উপাচার্য অধ্যাপক ইফতেখার উদ্দিন চৌধুরী উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ার পর থেকে পদটি খালি ছিল।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শিরীণ আখতার ১৯৭৩ সালে কক্সবাজার সরকারি গার্লস স্কুল থেকে এসএসসি এবং ১৯৭৫ সালে চট্টগ্রাম গার্লস কলেজ থেকে এইচএসসি পাস করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮১ সালে স্নাতকোত্তর পাস করেন।

১৯৯১ সালে ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জনের পর ১৯৯৬ সালের ১ জানুয়ারি তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন। ২০০৬ সালে শিরীণ আখতার অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন।

এফ/০৮:০৪/২৯মার্চ

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে