Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-২৮-২০১৬

লাহোরের পার্কে আত্মঘাতী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬৯

লাহোরের পার্কে আত্মঘাতী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬৯

ইসলামাবাদ, ২৮ মার্চ- শেষ খবর পাওয়া পর্যন্ত পাকিস্তানের লাহোরে গুলশান-ই-ইকবাল পার্কে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬৯ এ দাঁড়িয়েছে। এই ঘটনায় আরো প্রায় ১৯৩ মানুষ আহত হয়েছে। আহতদের বেশিরভাগ নারী ও শিশু। রোববার সন্ধ্যায় শহরের গুলশান-ই-ইকবাল পার্কে এই হামলা হয়। সংবাদমাধ্যম বিবিসি থেকে এমন তথ্যই পাওয়া গেছে।

পুলিশ জানিয়েছে, একজন আত্মঘাতী বোমাহামলাকারী এই বিস্ফোরণ ঘটিয়েছে। তবে ইতোমধ্যে পাকিস্তানি তালেবান এই হামলার দায় স্বীকার করেছে। লাহোর শহরের দক্ষিণ পশ্চিমে গুলশান-ই-ইকবাল নামে একটি বড় পার্কে শিশুদের দোলনার কাছে বিস্ফোরণটি ঘটে। রোববার বিকেলে সেখানে অনেকগুলো পরিবার ভিড় জমিয়েছিল। তাদের অনেকেই ইস্টার সানডে পালন করছিল।

একজন প্রত্যক্ষদর্শী জানাচ্ছেন, বিস্ফোরণের পর সেখানে পালাতে থাকা লোকের হুড়োহুড়িতে এক চরম বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। বিস্ফোরণে আহতদের হাসপতালে নেয়া হয়েছে, এবং তাদের মধ্যে অনেকেই শিশু। পালাতে গিয়ে অনেক শিশুই তাদের পিতামাতা থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

লাহোরের খ্রিস্টান বাসিন্দাদেরকে ইচ্ছে করেই লক্ষ্যবস্তুতে পরিণত করা হয়েছে বলে জামাত-উল-আহরার নামে পাকিস্তানী তালেবান গ্রুপ-এর একটি অংশ জানিয়েছে। খ্রিস্টান সংখ্যালঘুদের উপরে এই ধরনের হামলার নিন্দা জানিয়েছে ভ্যাটিকান। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও হামলার ঘটনার পর নিজের সমবেদনা জানিয়েছেন।


এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী এবং তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা বলছিলেন শিশুরাই এই বোমা হামলায় সবচেয়ে বেশি শিকার হয়েছে। খ্রিস্টান জনগোষ্ঠী তাদের রোজা শেষ করে ইস্টার সানডে উদযাপন করছিলো। এই ধরনের উদযাপনে এখানে প্রচুর খ্রিস্টানের আনাগোণা হয়। পার্কের বাইরের পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সেনা মোতায়েন করা হয়েছে বলে জানা যাচ্ছে।

এফ/১১:২০/২৮মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে