Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-২৬-২০১৬

ব্রাসেলস হামলাকারীদের চেনেন না আবদেসালাম

ব্রাসেলস হামলাকারীদের চেনেন না আবদেসালাম

ব্রাসেলস, ২৬ মার্চ- বেলজিয়ামের রাজধানী ব্রাসলেসে মঙ্গলবারের আত্মাঘাতি বোমা হামলায় জড়িতদের চিনেন না প্যারিস হামলার অন্যতম সন্দেহভাজন সালাহ আবদেসালাম। শনিবার ফরাসি সংবাদপত্র লা মঁদ পত্রিকা জানিয়েছে, পুলিশি জিজ্ঞাসাবাদের মুখে আবদেসালাম এ তথ্য জানিয়েছেন।

প্যারিস হামলায় সন্দেহভাজন সালাহ আবেদসালামকে পুলিশের জিজ্ঞাসাবাদের ফাঁস হয়ে যাওয়া বিবরণ প্রকাশের দাবি করছে পত্রিকাটি। সংবাদপত্রটি জানিয়েছে, ব্রাসেলস বিমানবন্দরে আত্মঘাতি হামলাকারীদের ছবি তাকে দেখানো হয়েছে। কিন্তু সালাহ আবদেসালাম তাদের চেনার কথা অস্বীকার করেছেন।

পত্রিকাটি আরো জানায়, এরচেয়ে বেশি কিছু বলার জন্যে পুলিশ তাকে জোরো করেনি। বেলজিয়ামের বিচারমন্ত্রী বলেছেন, মঙ্গলবারের হামলার পর থেকে সালাহ আবদেসালাম আর কোনো কথা বলতে চাইছেন না।

এদিকে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে সন্ত্রাসীদের বোমা হামলার পর চারদিন পেরিয়ে গেছে। শনিবার দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, হামলায় ক্ষতিগ্রস্ত ব্রাসেলস বিমানবন্দর থেকে আগামী মঙ্গলবারের আগে কোন যাত্রীবাহী বিমান উড়বে না।

গত মঙ্গলবার বিমানবন্দর এবং একটি পাতাল রেল স্টেশনে ঐ হামলায় নিহত হয় ৩১ জন। বেলজিয়ামের কর্তৃপক্ষ এই সন্ত্রাসবাদী হামলা ঠেকাতে যথেষ্ট ব্যবস্থা নিয়েছিল কি না, তা নিয়ে সেখানে এখনো অনেক প্রশ্ন উঠছে।

হামলার পর পাতাল রেলের অধিকাংশ স্টেশন খুলে দেয়া হয়েছে। বাস চলছে স্বাভাবিক নিয়মে। কিন্তু আন্তর্জাতিক বিমানবন্দর এখনো বন্ধ। কর্তৃপক্ষ জানায়, আগামী মঙ্গলবারের আগে বিমানবন্দর খুলছে না। টার্মিনাল ভবনের কাঠামোগত নিরাপত্তা পরীক্ষা করে দেখছেন প্রকৌশলীরা। হামলার পর এই প্রথম একদল প্রকৌশলীকে বিমানবন্দরের ভেতরে যেতে দেয়া হলো।

পাশাপাশি বিমানবন্দরের নিরাপত্তাও বাড়ানো হচ্ছে বলেও জানায় কর্তৃপক্ষ। শহরের রাস্তায় এখনো সৈন্যরা টহল দিচ্ছে। হামলাকারী নেটওয়ার্কের খোঁজে পুলিশ তাদের অভিযান এখনো অব্যাহত রেখেছে। বিশেষ করে খুঁজছে বিমানবন্দরে সিসিটিভিতে ধরা পড়া তৃতীয় ব্যক্তিটিকে যিনি মেট্রো স্টেশনে হামলা চালাতে সাহায্য করেছেন বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার প্রথমে জাভেনতেম বিমানবন্দর এবং তার এক ঘণ্টা পরে একটি মেট্রো স্টেশনের ওপর বোমা হামলা চালানো হয়। এতে সেখানে ৩১ জন নিহত হয়। জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) ওই হামলার দায় স্বীকার করেছে।

আর/১০:২৫/২৬ মার্চ

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে