Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-২৬-২০১৬

অসম সম্পর্কে জড়াবেন কি না

অসম সম্পর্কে জড়াবেন কি না

মানবীয় সম্পর্কের ব্যাপারটি সব সময় অদ্ভুত। বিশেষ করে আবেগীয় অনেক সম্পর্ক, যেখানে   স্বাভাবিকতার বিবেচনা স্থান পায় না। যেমন অসম সম্পর্ক। একজন মানুষের জীবনে সামাজিকতা ও নৈতিকতার একটি বিষয় থেকেই যায়। ফলে সে চাইলেই  অসম কোনো সম্পর্কে জড়াতে পারে না। কেননা তাতে ব্যক্তি ও সামাজিক জীবনে নেতিবাচক প্রভাব পড়ে।

কিন্তু অনেকে যথেষ্ট সচেতন হওয়ার পরও আবেগ নিয়ন্ত্রণ করতে না পেরে সামাজিকভাবে গ্রহণযোগ্য নয় এমন সম্পর্কে জড়ান। মোহে পড়ে কেউ যদি এ ধরনের পরিস্থিতিতে পড়েন, তাহলে কী করবেন? এ রকমই একজন ভুক্তভোগীর সমাধান দিয়েছেন একজন মনোরোগ বিশেষজ্ঞ।

প্রশ্ন: আমার বয়স ৪০। একজন তালাকপ্রাপ্ত নারী। ১৯ বছর বয়সী একটি ছেলে রয়েছে আমার। বিভিন্ন উৎসব-অনুষ্ঠানে আমার ছেলের বন্ধুরা প্রায়ই আমার বাসায় আসে। আমার মনে হয়, ছেলের বন্ধুদের একজনের প্রতি দুর্বল হয়ে পড়েছি। ছেলেটি সব সময় আমার সঙ্গে কথা বলার চেষ্টা করে। আমার মনে হয়, আমি তাকে পছন্দ করা শুরু করেছি। তাকে একনজর দেখার অপেক্ষায় থাকি। আমি কি ছেলেটির প্রেমে পড়ে যাচ্ছি? দয়া করে সাহায্য করুন।    

উত্তর দিয়েছেন মনোরোগ এবং লাইফস্টাইল বিশেষজ্ঞ ডা. রচনা কে সিং। তিনি বলেন, যেকোনো বয়সে যে কারো প্রতি মোহ তৈরি হতে পারে। আপনার ছেলের বন্ধুর মধ্যে এমন কিছু নিশ্চয়ই আছে যার কারণে তার প্রতি মোহাচ্ছন্ন হয়ে পড়েছেন। তাকে দেখার অপেক্ষায় থাকেন। আমরা বুঝতে পারছি, এটি একটি জটিল ধরনের সম্পর্ক, যার কোনো নিরাপদ ভবিষ্যৎ নেই। যদিও এই সম্পর্কের প্রতি আপনার তীব্র অনুভূতি থাকতে পারে। সম্পর্কটি ছেলেটির জন্যও সুখকর নয়। কারণ তার বয়স মাত্র ১৯। নিজের সম্পর্কে নিরাপদহীনতা থেকেই এ ধরনের মোহ তৈরি হয়। তাই আমি পরামর্শ দেব, এমন কাজগুলো করুন যাতে আপনার নিজের প্রতি বিশ্বাস, আস্থা, নিরাপত্তা বৃদ্ধি পাবে। স্থিতিশীল কোনো সম্পর্কে নিজেকে সংযুক্ত করুন। নিজের ভেতরের শক্তি জাগিয়ে তুলুন, ইতিবাচক কিছু করার চেষ্টা করুন, নিজের সক্ষমতাকে জাগিয়ে তুলুন।

আমার পরামর্শ, ছেলেটির কাছ থেকে নিজেকে দূরে সরিয়ে নিন। নিজের প্রতি মনোযোগ বাড়ান এবং গঠনমূলক কিছু করার চেষ্টা করুন। এখন আপনার উচিত হবে কাজ এবং শখ পূরণে নিজের সময় ব্যয় করা। স্বাচ্ছন্দ্যবোধ করেন এমন কিছুও করার চেষ্টা করে দেখতে পারেন।   

এফ/১৬:৫৮/২৬মার্চ

সম্পর্ক

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে