Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৩-২৬-২০১৬

বিজয়ের সাজে রাজধানী

বিজয়ের সাজে রাজধানী

ঢাকা, ২৬ মার্চ- বাঙালি জাতির মহান স্বাধীনতা দিবস ২৬ মার্চ। দীর্ঘ নয় মাস যুদ্ধ করে ত্রিশ লাখ শহীদের আত্মত্যাগের বিনিময়ে যে স্বাধীনতা অর্জিত হয়েছে তার স্বাদ উপভোগ করতে প্রস্তুত গোটা জাতি। দিবসটি উদযাপনের জন্য এরই মধ্যে রাজধানীসহ দেশের বড়বড় গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো রঙিন করে সাজিয়ে তোলা হয়েছে। সেই সাজে অনিন্দ্য রাজধানী ঢাকা।

দিবসটির আগমন উপলক্ষ্যে বিভিন্ন সড়ক, সড়ক দ্বীপ ও গুরুত্বপূর্ণ ভবনে শোভা পাচ্ছে রক্তের লাল আর শ্যামল সবুজ বর্ণের আলোকসজ্জা। দেখে মনে হয় ভবনগুলো দাঁড়িয়ে আছে বিজয়ের বেশে। জানান দিচ্ছে বিজয়ের আসল রূপ। 


শুক্রবার সন্ধ্যার পরই রঙ-বেরঙয়ের আলোকচ্ছটায় ঝলমলিয়ে ওঠে রাজধানীর ভবনগুলো। আলো দিয়ে তৈরি করা হয় প্রিয় লাল-সবুজ পতাকা। মনকাড়া এমন আলোকসজ্জায় মুগ্ধ রাজধানীবাসীও।

ঝিলিক বাতির চমকানো আলোকসজ্জা আর লাল-সবুজের জাতীয় পতাকায় ঢাকা পড়েছে বহুতল ভবনগুলো। প্রধান প্রধান সড়কেও পত-পত করছে জাতীয় পতাকা। আলোকসজ্জায় সুসজ্জিত ভবনগুলোর মধ্যে রয়েছে- বঙ্গভবন, গণভবন, সচিবালয়, সংসদ ভবন, নগরভবন, বাংলাদেশ ব্যাংক ভবনসহ গুরুত্বপূর্ণ মার্কেট ও বহুতল ভবন।

এফ/০৯:৩৯/২৬মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে