Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৩-২৫-২০১৬

‘আমরা অনেক বেশি ধর্মভীরু, খাঁটি মুসলমান’

‘আমরা অনেক বেশি ধর্মভীরু, খাঁটি মুসলমান’

ঢাকা, ২৫ মার্চ- ‘তলোয়ারের মাধ্যমে’বাঙালিরা মুসলমান হয়নি। বাঙালিরা ‘সুফিবাদের মাধ্যমে’মুসলমান হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে গণতান্ত্রিক ইসলামী ঐক্যজোট  ‘স্বাধীনতার পূর্বে ও পরে বাংলাদেশের ধর্মীয় অঙ্গনের অবস্থা’শীর্ষক এই আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

এইচ টি ইমাম বলেন, পীর-মাশায়েখদের কথা আমরা শুনি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আমরা অনেক বেশি ধর্মভীরু এবং অনেক বেশি খাঁটি মুসলমান।”

তিনি বলেন,“আমার নিজস্ব ঐচ্ছিক তহবিল সরকার যেটা দেয় তার থেকে অর্ধেকের মতো মসজিদে দিই। বিভিন্ন মসজিদে আগে দিই, মন্দিরেও দিই। বুদ্ধিস্টদেরও সাহায্য করি। ইসলাম শিখিয়েছে পরমত সহিংসতা, ইসলাম শিখিয়েছে শান্তি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পিতার মতোই কাজ করেছেন মন্তব্য করে ইমাম বলেন, “বায়তুল মোকাররম দেখার মতো করে তৈরি করেছেন। ঢাকার বিভিন্ন মসজিদ সুদৃশ্য করে তৈরি হয়েছে। ক্যান্টনমেন্টের বড় মসজিদগুলোতে যান, এগুলো আগে ছিল?

তিনি বলেন,“এখন ক্যান্টনমেন্টের চেহারা বদলে গেছে। যেমন সৈনিকদের বাসস্থানের ব্যবস্থা, তেমনি বাসার সামনে সুদৃশ্য বড় বড় মসজিদ।”

ইসলামের নামে যারা সন্ত্রাস করে, মানুষ হত্যা করে, তাদের ‘মুনাফেক’ আখ্যায়িত করেন আওয়ামী লীগের এই নেতা।

এইচ টি ইমাম বলেন, “এ রকম কথাও শুনতে হয়েছে- প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিঁদুর পরেন। তার মতো পর্দানশীল মহিলা খুব কম দেখেছি। চলনে আচরণে, কথাবার্তায় তিনি সাচ্চা মুসলমান।”

অন্যদিকে বিএনপিনেত্রীর দিকে ইঙ্গিত করে ইমাম বলেন, “যেসব নেত্রী রেডওয়াইন আর অন্যান্য... খেতে খেতে দাঁতের চেহারাই দেখবেন না... তারা নেত্রীকে (শেখ হাসিনা) নিয়ে এ ধরনের কথা বলে। আমি দীর্ঘদিন পাকিস্তানে কাজ করেছি, দেখেছি পাকিস্তানে তারা রোজা রাখে ঠিকই, কিন্তু ইফতারের সময় হলে পানি মুখে দিয়েই তারপরে হুইস্কি। এ না হলে হয় না। এই হলো তাদের ইসলাম।”

তিনি মাদ্রাসা শিক্ষার উন্নয়নে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন পদক্ষেপের বিস্তারিত বিবরণ দেন এবং পাঠক্রম পরিবর্তনের পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন।

গণতান্ত্রিক ইসলামী ঐক্যজোটের চেয়াম্যান মাসউদুর রহমান বিক্রমপুরীর সভাপতিত্বে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুসহ সংগঠনের কয়েকজন নেতা আলোচনা সভায় বক্তব্য দেন।

আর/১৯:০২/২৫ মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে