Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-২৫-২০১৬

হ্যালোসিনেশনের গল্পে মিলন-মৌসুমী

হ্যালোসিনেশনের গল্পে মিলন-মৌসুমী

ঢাকা, ২৫ মার্চ- হ্যালোসিনেশনের গল্প নিয়ে নির্মিত ‘আদিবা’ নাটকে অভিনয় করবেন আনিসুর রহমান মিলন ও মৌসুমী হামিদ। এ নাটকের চিত্রনাট্য লিখেছেন আহসান আলমগীর। পরিচালনা করবেন এমদাদুল হক খান।

নাটকের গল্পে দেখা যাবে, বিয়ের পর হানিমুন করতে এসে মালয়েশিয়ার ট্যুরিষ্ট জোনের এই পাহাড় থেকে পড়ে গত বছরের ঠিক এই দিনে আদিবার স্বামী অজিত মারা গিয়েছিল। আদিবা চোখ বন্ধ করলেই অজিতের মৃত্যুর দৃশ্য এখনো  তার চোখের সামনে জীবন্ত হয়ে ওঠে। দু’জন পাহাড়ের চুড়ায় উঠে গিয়েছিল।কথার ছলে একটা পাহাড়ি ফুল দেখে আদিবা বলল ফুলটা খুব সুন্দর, আর তাতেই অজিত ঝুঁকিপুর্ণভাবে ফুল ছিঁড়তে গিয়ে পাঁ পিছলে পাহাড় থেকে নিচে গর্তে  পড়ে যায়। কোনোভাবেই আর উদ্ধার করা যায় নি অজিতকে। ভাই ভাবীকে নিয়ে অজিতের  মৃত্যু বার্ষিকীতে গাদা ফুলের পাপড়ি ছিটিয়ে আদিবা কেমন যেন পাথর হয়ে যায়।

এদিকে ভাবী  শপিং  করছে,  আদিবা  একাকি আনমনে   হাঁটতে  হাঁটতে  চলে  আসে  শপিংমলের  বাইরে। ঠিক তখনই   সে যা দেখল, বিশ্বাস করতে পারছিল না। একটি তরুণী  মেয়েকে সঙ্গে  নিয়ে  অজিত তার সামনে দিয়ে চলে যাচ্ছে! আদিবার চোখ ভারী হয়ে যায়, অজিত মেয়েটিকে নিয়ে ঘনিষ্ঠ হয়ে মলের একটি স্থানে বসে। আদিবা ছুটে  গিয়ে ভাবীকে টেনে  নিয়ে আসে  সে জায়গায়। কিন্তু ফিরে এসে আর পাচ্ছেন না। আদিবা যতই বলছিল সে সত্য সত্য অজিতকে দেখেছে, ভাবী কোনোভাবেই  আদিবার কথা বিশ্বাস করতে পারছে না। যেই মানুষ পাঁচ হাজার ফুট পাহাড় থেকে গর্তে পড়ে গেছে, তাকে  দেখা অবান্তর ! কিন্তু আদিবার বিশ্বাস সে  যাকে দেখেছে, সে  অবশ্যই অজিত।

তার যুক্তি পাহাড় থেকে পড়ে যাবার পর অজিতকে কেউ উদ্ধার করেছে, এখন অজিতের স্মৃতি নষ্ট হয়ে যাওয়ায় অজিত তাকে চিনতে পারে নি, সে আবারো  ঐখানে এসে অজিতকে খুঁজতে থাকে। কিন্তু এত মানুষের ভিড়ে সে  কি করে অজিতকে খুঁজে পাবে ? তা ছাড়া অজিতকে দেখেছে গতকাল, আজ আবারো যে এসেছে, তার কি  নিশ্চয়তা  আছে ? তবুও আদিবা হাল ছাড়ে না। সে  এসে  খুঁজতে থাকে এবং পেয়েও যায়।  তরুণীকে সঙ্গে নিয়ে  অজিত  ঘুরছে। অনেক রোমান্টিকভাবে মেয়েটির চুলে হাত রাখছে। আদিবা দূরে দাঁড়িয়ে তাদের দেখছে, কিন্তু সামনে যেতে মন থেকে সাড়া পাচ্ছিল না। দূর থেকে আদিবা তাদের অনুসরণ করতে শুরু করে, অনেক  রোমান্টিকভাবে অজিত তরুনীর গলায়  মালা পরিয়ে দেয়। আদিবা সাইকোলজিক্যাল ডিজঅর্ডারে ভুগছে বলেই হ্যালুসিনেশন হচ্ছে। এভাবেই এগিয়ে যায় নাটকের গল্প। বাকিটা দেখতে হলে চোখ রাখতে হবে টিভির পর্দায়।

‘আদিবা’ নাটকে অজিত চরিত্রে অভিনয় করবেন আনিসুর রহমান মিলন, আদিবা চরিত্রে মৌসুমী হামিদ। পরিচালক এমদাদুল হক খান প্রিয়.কম’কে জানিয়েছেন, ভিসার জন্য আবেদন করেছি। মে মাসের ১ বা ২ তারিখের মধ্যে শুটিং করার জন্য আমরা মালয়েশিয়াতে যাব। ঈদের জন্য নাটকটি নির্মিত হচ্ছে'।

আর/১৮:৪৪/২৫ মার্চ

ঢালিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে