Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.2/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-২৫-২০১৬

আগস্টের মধ্যে সিরিয়ায় নতুন সংবিধান চায় যুক্তরাষ্ট্র-রাশিয়া

আগস্টের মধ্যে সিরিয়ায় নতুন সংবিধান চায় যুক্তরাষ্ট্র-রাশিয়া

মস্কো, ২৫ মার্চ- সিরিয়া সংকট নিরসনের একটি স্থায়ী সমাধানের পথ খুঁজছে যুক্তরাষ্ট্র ও রাশিয়া। এরই অংশ হিসেবে চলতি বছরের আগস্ট মাসের মধ্যে সিরিয়ায় নতুন একটি সংবিধান দেখতে চায় এই দুই পরাশক্তি।

রাশিয়া সফররত মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি এ ব্যাপারে বলেছেন, সিরিয়ার নতুন সংবিধানের ব্যাপারে রাশিয়া ও তার দেশ একমত হয়েছে। আগামী আগস্টের মধ্যেই তা দেখতে চায় উভয়পক্ষ।

বৃহস্পতিবার ক্রেমলিনে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে দীর্ঘ সময় আলোচনা শেষে সাংবাদিকদের এ কথা জানান কেরি।

তিনি আরও জানান, শান্তি আলোচনা ত্বরান্বিত করতে সিরীয় সরকার ও বিদ্রোহী গোষ্ঠীগুলোর ওপর চাপ প্রয়োগ করার ব্যাপারেও একমত হয়েছে দুই দেশ।

জেনেভায় এরই মধ্যে এক দফায় সিরীয় সরকার ও বিরোধীদের মধ্যে শান্তি আলোচনা অনুষ্ঠিত হয়েছে। তবে বৃহস্পতিবার শেষ হওয়া এ শান্তি আলোচনাকে ‘পরোক্ষ’ বলছেন সবগুলো পক্ষ। মধ্যস্থতাকারী জাতিসংঘের দূত স্ট্যাফান ডে মিস্তুরা বৈঠক শেষে জানান, উভয়পক্ষই এ আলোচনায় অনেকগুলো বিষয়ে একমত হয়েছে।

তিনি জানান, প্রথম রাউন্ডের আলোচনা সফল হওয়ায় এখন দ্বিতীয় দফায় বৈঠক শুরুর প্রয়াস পাওয়া গেছে। আগামী এপ্রিলেই এটি শুরু হতে পারে।

আর/১৮:২৮/২৫ মার্চ

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে