Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.4/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-২৪-২০১৬

ছোট ছোট যে ৫টি বিষয় আপনাকে খুশি করে থাকে

নিগার আলম


ছোট ছোট যে ৫টি বিষয় আপনাকে খুশি করে থাকে

খুশি হতে কি সবসময় বড় কোন কারণ লাগে? ছোট ছোট কিছু বিষয় আপনাকে মুহূর্তে খুশি করে দিতে পারে। এমনি কিছু ঘটনা যা আমদের জীবনে প্রতিনিয়ত ঘটছে এবং এই ঘটনাগুলোর ভূমিকা কোন অংশে কম নয়। এই ছোট ছোট বিষয় থেকে বড় ঘটনার মত আনন্দ পাওয়া সম্ভব।

১। প্রশংসা
প্রশংসা সব মানুষ পছন্দ করে। আর তা যদি হয় অফিসের বসের কাছ থেকে তবে তা সবসময় আনন্দের হয়ে থাকে। এই মুহূর্তের জন্য আপনি হয়ে উঠেন পৃথিবীর সবচেয়ে সুখী মানুষদের একজন।

২। সুন্দর আবহাওয়া
একটি সুন্দর, রৌদ্রোজ্জল দিন আপনার মনকে অনেক খানি প্রভাবিত করে থাকে। গবেষণায় দেখা গেছে একটি সুন্দর আবহাওয়া আপনার মুডের উপর প্রভাব ফেলে থাকে।

৩। একরাতের ভাল ঘুম
শরীর কার্যক্ষম রাখতে একটি ভাল ঘুমের প্রয়োজন রয়েছে, তা আমরা সবাই জানি। শুধু তাই নয়, একটি ভাল ঘুম আমাদের মনকে ভাল রাখতে সাহায্য করে থাকে। মনস্তত্ত্বিকবিদ Norbert Schwarz গবেষণায় দেখেছেন যে, প্রতিরাতে শুধু মাত্র অতিরিক্ত এক ঘন্টা ঘুম আপনাকে ৬০,০০০ হাজার ডলার পাওয়ার মত আনন্দ দিতে পারে!

৪। হাসি
হাসি সংক্রামক। একজনের হাসি সহজেই অন্যের মধ্যে ছড়িয়ে পড়ে। একটি শিশুর হাসি আপনার মনকে মুহূর্তের মধ্যে ভাল করে দিতে পারে। psychologist Robert Zajonc মনে করেন “ হাসি স্ট্রেস এবং দুশ্চিন্তা দূর করে দেয়”। আপনি যখন হাসেন, তখন আপনার শরীরে কিছু পরিবর্তন হয় যা মস্তিষ্ককে মনে করিয়ে দেয় আপনি একজন সুখী মানুষ।

৫। কিছু ভাল বন্ধু
জীবনে চলার পথে অনেক মানুষের সাথে পরিচয় হয়, অনেকের সাথে হয় বন্ধুত্ব। এত বন্ধুর মাঝে কিছু ভাল বন্ধু তৈরি করুন। যারা আপনার মন ভাল করে দিবে। ১,৭০০ মানুষের মধ্যে গবেষণা চালিয়ে দেখা গেছে যে, যাদের ৫ এর থেকেও কম বন্ধু রয়েছে তারা তুলনামূলকভাবে বেশি দুঃখী হয়ে থাকে।

ছোট ছোট এই বিষয়গুলো জীবনকে সুন্দর এবং সহজ করে তোলে। তাই জীবনের কষ্টগুলোকে বেশি গুরুত্ব না দিয়ে, সুখ খুঁজে নেওয়ার চেষ্টা করা উচিত।

আর/১৮:৫০/২৪ মার্চ

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে