Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (46 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৩-২৪-২০১৬

নিজেদের উদ্যোগে ৪ কিমি পাকাসড়ক!

নিজেদের উদ্যোগে ৪ কিমি পাকাসড়ক!

চাদঁপুর, ২৪ মার্চ- চেয়ে চেয়ে ধৈর্যহারা। তারপর শেষ হল চাওয়ার পালা। এবার নিজেরাই উদ্যোগ নিয়ে মেরামত করে ফেললেন চার কিলোমিটার দীর্ঘ পাকা সড়ক। সৃষ্টি করলেন অনন্য এক নজির। 

‘আসলে আমরা চাইলেই অনেক কিছু করে ফেলতে পারি। অন্যের জন্যে অপেক্ষায় থাকার চেয়ে এটাই ভালো।’ বলছিলেন আয়োজকদের একজন সাঈদ রানা।

চাদঁপুর জেলার মতলব (উ.) উপজেলার চান্দ্রাকান্দি গ্রামের কিছু তরুণ উদ্যোগ নিয়ে চলাচলের অনুপযোগী হয়ে যাওয়া সড়ক মেরামত করে এলাকায় তাক লাগিয়ে দিয়েছেন।

এসইএল চ্যারিটেবল ফাউন্ডেশনের উদ্যোগে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ১০৫ জন ভলান্টিয়ার চান্দ্রকান্দি গ্রিনক্লাব, জামালপুর ইয়ুথক্লাব, নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সদস্যরা এবং ৪ কিলোমিটার সড়কের পাশে অবস্থারত গ্রামবাসী সবাই মিলে সড়কের খাল-খন্দক ভরাট করে যানবাহন চলাচলের জন্য উপযোগী করে তোলেন।

এদিন এ সড়ক মেরামতের জন্য সংগঠনের সদস্যরাসহ সবাই সকাল সাড়ে ৬টায় জড়ো হল কলিপুর বাজার সংলগ্ন পাম্প হাউজের পাশে। সেখান থেকেই শুরু হয় থেকে সড়ক মেরামতের কাজ শুরু করে সড়ক ইটের সুরকী, মাটি ভরাট, গর্ত ভরাট, পানি নিস্কাশনের জন্য ব্যবস্থা তৈরির কাজগুলো বেলতলী বাজার পর্যন্ত সম্পন্ন করেন।

বিকেল সাড়ে ৩টায় শুরু হয় পাকাকরণ কাজ। ইটের খোয়া, বালি দিয়ে ইট সুরকী ফিনিসিং করে বেলতলি থেকে  কালিপুর পর্যন্ত কাজ করে ফেরেন সবাই রাত ৮টায়। সারাদিন নিজেদের আয়োজনে ছিল খাবারের ব্যবস্থাও।

সংগঠনের সভাপতি জানান, চান্দ্রাকান্দি গ্রিন ক্লাব ২০০৯ সন থেকে গ্রামের উন্নয়নে মানুষের কল্যাণে নানা ধরনের কাজে সম্পৃক্ত রয়েছে। আজো (মেরামতের দিন) সকাল থেকেই অংশ নেন নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং গ্রীনক্লাব চান্দাকান্দি’র সিনিয়র সহসভাপতি ইবনুল সাঈদ রানা, সংগঠনের সাধারণ সম্পাদক কবির হোসেনসহ সংসগঠনের সকল ছেলে সদস্য, জামালপুর ইয়ুথ ক্লাবের সদস্যরা। 

এস/০১:০৫/২৪ মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে