Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-২৪-২০১৬

যে কারণে জনপ্রিয় হচ্ছে অর্গ্যানিক পোশাক

মাহমুদ উল্লাহ


যে কারণে জনপ্রিয় হচ্ছে অর্গ্যানিক পোশাক

ফ্যাশনের কোনও নির্দিষ্ট ঋতু থাকে নাকি ? মন চাইলেই ফ্যাশন করা যায়। তা গরম বা ঠাণ্ডা যাই হোক না কেন। ‘গরমের ফ্যাশন’ শব্টা  শুনে যাঁরা নাক কোঁচকাচ্ছেন তাঁদের বলি, শীত বা বসন্তের সঙ্গে টেক্কা দিতে কোমর বেঁধে ময়দানে হাজির চাঁদিফাটা গরমও। মোটা মোটা সোয়েটার, শাল, টুপির ঝক্কি নেই । বরং ফিনফিনে পোশাকে হয়ে উঠুন ফ্যাশন আইকন । ফ্যাশন সচেতন হওয়ার জন্য শুধু জামাকাপড় কিনে নিলেই হবে না, বরং বেছে নিতে হবে অর্গ্যানিক পোশাক। কড়া রোদের তাপেও যা আপনাকে স্বস্তি দেবে।

অর্গ্যানিক পোশাক আবার কী?
অর্গ্যানিক পোশাক কেনার আগে এই পোশাক সম্পর্কে ভালো করে জেনে নিন । মূলত সুতি, পশম ও পাট থেকেই এই ধরনের পোশাক তৈরি হয় ৷ ইকোফ্রেন্ডলি এই কাপড়ের রং যথেষ্ট নজরকাড়া হয়।

কেন বেছে নেবেন অর্গ্যানিক পোশাক?
এই পোশাকের বিশেষত্ব এমন যা শরীরে ঘাম জমতে দেয় না। কড়া রোদেও ত্বকের খেয়াল রাখে। এই ধরনের পোশাক ঘাম শুষে নিতে সক্ষম বলে শরীরে প্যাচপেচেভাব থাকে না ৷ বরং আপনি পাবেন তরতাজা আমেজ। এই ধরনের পোশাক তৈরির সময় কোনোরকম অ্যাসিড বা ক্ষতিকারক রং ব্যবহার করা হয় না ৷ ফলে এর থেকে আপনার ত্বকে কোনো সংক্রমণের আশঙ্কা নেই । অর্গ্যানিক পোশাক তৈরিতে যে ধরনের সুতো ব্যবহার করা হয়, সেগুলি হার্বিসাইড বা জেনেটিক্যালি মডিফাইড বীজ থেকে তৈরি হয় ৷ তাই পোকায় কাটার ভয়ও থাকে না ৷ আর এসবের মধ্যে সবচেয়ে আরামদায়ক হল কটনের অর্গ্যানিক ফ্যাব্রিক ৷ এই কাপড় যেমন নরম তেমন পরেও আরাম ৷ তাই বন্ধুর বিয়ের রিসেপশন পার্টি হোক বা আপনাদের ককটেল পার্টি, যেকোনও অনুষ্ঠানে চোখ বুজে ভরসা করতে পারেন অর্গ্যানিক ড্রেসের উপর।

বিট দ্য হিট
দিনদিন এই পোশাকের চাহিদা ক্রমশ বাড়ছে ৷ তাই গরমকে মোক্ষম জবাব দিতে নিজেকে জড়ান অর্গ্যানিক ড্রেসে।

এফ/০৮:৩৫/২৪মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে