Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-২৩-২০১৬

ইউপি নির্বাচন : সিলেটে আ.লীগ ২, বিএনপি ২ ও বিদ্রোহীরা ৪টিতে বিজয়ী

ইউপি নির্বাচন : সিলেটে আ.লীগ ২, বিএনপি ২ ও বিদ্রোহীরা ৪টিতে বিজয়ী

সিলেট, ২৩ মার্চ- দীর্ঘ প্রতীক্ষার পর অনুষ্ঠিত হলো সিলেট সদর উপজেলার ৮ ইউনিয়ন পরিষদ নির্বাচন। দেশের অন্যান্য স্থানের মতো প্রথমদফার এ নির্বাচনে মঙ্গলবার সকাল ৮টা থেকে টানা বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। 

নির্বাচনে সদর উপজেলার ৮ ইউনিয়নের মধ্যে ৪টিতেই বিজয়ী হয়েছে বিদ্রোহী প্রার্থীরা। তাদের মধ্যে ৩ জন আওয়ামী আদর্শের। অপরজন বিএনপি ঘরনার। নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি মনোনিত প্রার্থীরা বিজয়ী হয়েছে সমানসংখ্যক দুটি করে ইউনিয়নে। তবে একাধিক ইউনিয়নে জাতীয় পার্টি ও জামায়াত সমর্থিত প্রার্থী নির্বাচনী লড়াইয়ে অবতীর্ণ হলেও তাদের কেউ বিজয়ী হতে পারেননি।

বিজয়ী প্রার্থীদের মধ্যে কান্দিগাঁও ইউনিয়ন পরিষদ বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নিজাম উদ্দিন। জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আবদুল মনাফকে তিনি পরাজিত করেন। নৌকা প্রতীক নিয়ে নিজাম উদ্দিন পেয়েছেন ৭ হাজার ৭৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জামায়াত সমর্থিত প্রার্থী আবদুল মনাফ আনারস প্রতীকে পান ৪ হাজার ৫৭৫ ভোট।

মোগলগাঁও ইউনিয়নে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হয় আওয়ামী লীগ মনোনিত হীরণ মিয়া ও একই রাজনৈতিক আদর্শেও বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান সামসুল ইসলাম টুনুর মধ্যে। তবে শেষ পর্যন্ত ৫২৭ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন হীরণ মিয়া। নৌকা প্রতীকে তার প্রাপ্ত ভোট ৫ হাজার ৯২৯। সামসুল ইসলাম টুনু আনারস প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৪০২ ভোট।

খাদিমনগর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন বিএনপির বিদ্রোহী প্রার্থী দেলওয়ার হোসেন। চশমা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১১ হাজার ৬২০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত তারা মিয়া নৌকা প্রতীকে পেয়েছে ৬ হাজার ৫২০। দু’জনের ভোটের ব্যবধান ৫ হাজার ১শ’। 

খাদিমপাড়া ইউনিয়নে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রাথী অ্যাডভোকেট আফসর। আনারস তার প্রাপ্ত ভোট ১৩ হাজার ২৬০টি। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মো. ফারুক আহমদ ধানের শীষে পেয়েছেন ৮ হাজার ৯০১ ভোট।

টুলটিকর ইউনিয়নে সর্বোচ্চ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এস এম আলী হোসেন। আনারস প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৩১৯৩টি ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুল মছব্বির নৌকা প্রতীক নিয়ে ২৯১৪টি ভোট পেয়েছেন।

টুকেরবাজার ইউনিয়নে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী শহীদ আহমদ। বর্তমান চেয়ারম্যান শহীদ এবারের বিজয়ের ফলে হ্যাটট্রিক পূর্ণ করেন। ধানের শীষ প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১৩ হাজার ৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলতাফ হোসেন নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৭ হাজার ৩২ ভোট। এ ইউনিয়নের আখায়লিয়ায় একটি কেন্দ্রে ভোটগ্রহণকালে গোলযোগ হওয়ায় ভোট গ্রহণ ও ফলাফল স্থগিত করা হয়। তবে ওই কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ৪ হাজার ৭৩৩। 

জালালাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রায় ৬০০ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. মনফর আলী। বিএনপি মনোনীত প্রার্থী ইসলাম উদ্দিনকে পরাজিত করা মনফর চশমা প্রতীকে ভোট পেয়েছেন ২ হাজার ৯শ’। নিকটতম প্রতিদ্বন্দ্বী  বিএনপির ইসলাম উদ্দিন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ হাজার ৩শ’ ভোট।

হাটখোলা ইউনিয়নে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী আজির উদ্দিন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খুর্শিদ আলমকে পরাজিত করে বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হন। আজির উদ্দিন ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার ২৫৫ ভোট। আওয়ামী লীগের খুর্শিদ আলম নৌকা প্রতীকে পেয়েছেন ২ হাজার ৬২২ ভোট।

এফ/০৮:৪৬/২৩মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে