Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-২২-২০১৬

ভারত থেকে আসলো আমদানী করা ২০ রেল কোচ

অনিক চক্রবর্ত্তী


ভারত থেকে আসলো আমদানী করা ২০ রেল কোচ
দর্শনা রেল স্টেশনে আমদানীকৃত রেল কোচ

চুয়াডাঙ্গা, ২২ মার্চ- ভারত থেকে আমদানী করা জাতীয় পতাকাবাহী লাল-সবুজ রেল কোচের প্রথম চালানে ২০ টি কোচ বাংলাদেশে পৌছেছে।

মঙ্গলবার দুপুর ১ টা ৫০ মিনিটে দর্শনা আন্তর্জাতিক রেল স্টেশন দিয়ে এই চালান বাংলাদেশে প্রবেশ করে। এর মধ্যে ৩ টি পাওয়ার কার , ৬টি এসি চেয়ার ও ৩ স্লিপার কোচ এবং নন এসি ৮ টি চেয়ার কোচ রয়েছে।

অত্যাধুনিক ও বিলাসবহুল কোচগুলো রেলওয়ের ব্রডগেজের জন্য তৈরী। সৈয়দপুর রেলওয়ে কারখানায় চেক আপের পর এগুলো পরীক্ষামূলকভাবে আন্তঃনগর ট্রেনের সাথে যুক্ত করা হবে।

কোচগুলো দর্শনা আর্ন্তজাতিক রেলওয়ে স্টেশনে পৌছুলে এগুলো গ্রহন করেন বাংলাদেশ রেলওয়ের চীফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (পশ্চিমাঞ্চল) মোঃ ইফতিখার হোসেন।

রেল সূত্র জানায়, বাংলাদেশ সরকারের সাথে ভারতের চুক্তি হওয়া ১২০টি কোচ আগামী একমাসের মধ্যে ভারত থেকে বাংলাদেশে আসবে এবং বাংলাদেশ রেলওয়ের যুক্ত হবে।  পাশাপাশি মিটার গেজের জন্য আরো ১শটি কোচ আসবে ইন্দোনেশিয়া থেকে।

অস্ট্রিয়ান টেকনোলজিতে তৈরী বিলাসবহুল এই কোচগুলো লিঙ্ক হোপম্যান বুশ (এলএইচবি) ব্রান্ডের। ভারতের বিলাসবহুল সর্বোচ্চ গতি সম্পন্ন রাজধানী এক্সপ্রেস ও শতাব্দী এক্সপ্রেস ট্রেনে এই কোচগুলো সাধারনত ব্যবহার করা হয়।

এলএইচবি কোচের চেয়ার ও শীতাতপ নিয়ন্ত্রিত কামরা অত্যন্ত বিলাসবহুল। এ ছাড়া এবারই প্রথম শোভন চেয়ার শ্রেণিতে থাকছে খাবার মজুদের (প্যানট্রিকার) স্থান এবং নামাজের জায়গা। এতে করে যাত্রীরা খাবারের অর্ডার দেয়ার সাথে সাথে খাবার সরবরাহ করা সম্ভব হবে।

আর/১০:২৮/২২ মার্চ

ব্যবসা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে