Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-২২-২০১৬

সংসারের কারণে বলিউড ছেড়েছেন যে নায়িকারা

সংসারের কারণে বলিউড ছেড়েছেন যে নায়িকারা

মেয়ে আদিরাকে জন্ম দিয়ে একেবারে লোকচক্ষুর আড়ালে চলে গেলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রানি মুখার্জি। অনেক খ্যাতনামা প্রথম সারির নায়িকা আছেন, যারা বিয়ের পর হারিয়ে গেছেন সিনেমা জগত থেকে। অনেক নায়িকা আছেন, যারা সন্তানের খাতিরে ছেড়েছেন অভিনয়।


ব্যতিক্রম আছেন কেউ কেউ। মা হওয়ার পর অনেক নায়িকাই ফিরেছেন পর্দায়, আবার কেউ বা বেছে নিয়েছেন অন্য কোনও পেশা। কেউ আবার একেবারেই নিজেকে সঁপে দিয়েছেন ঘরকন্নার কাজে। তেমন কয়েকজন শীর্ষস্থানীয় নায়িকাদের নিয়ে আজকের প্রতিবেদন।


শ্রীদেবি
মিডিয়াতে তিনি পা রাখেন ১৯৭৯ সালে। তবে নায়িকা হিসেবে জিতেন্দ্রর বিপরীতে ‘হিম্মতওয়ালা’ ছবির মাধ্যমে শ্রীদেবি আত্মপ্রকাশ করেন ১৯৮৩ সালে। শুরু থেকেই তার অভিনীত সিনেমা ব্যবসা সফল। একসময় বলিউড বক্স অফিসের রানি ছিলেন শ্রীদেবি। ক্যারিয়ারে খ্যাতির চূড়ায় থাকা অবস্থায় তিনি বিয়ে করেন নির্মাতা বনি কাপুরকে। বিয়ের পরপরই সন্তান জন্ম দেন এই নায়িকা। তার পর ধীরে ধীরে হারিয়ে যান রুপালি জগত থেকে। যদিও ২০১২ সালে ‘ইংলিশ ভিংলিশ’ ছবির মাধ্যমে কামব্যাক করেন শ্রীদেবি।


মাধুরী দীক্ষিত 
৮০’র দশক মাতানো ‘ধাক ধাক’ গার্ল মাধুরী দীক্ষিত। সিনেমায় তার উপস্থিতিতেই তা যেন পেত অন্য মাত্রা। প্রায় তিন দশক বক্স অফিস কাঁপানো এই নায়িকা বিয়ের পিঁড়িতে বসেন ১৯৯৯ সালে। তারপরে কয়েক বছরের জন্য সিনেমা জগতে তার উপস্থিতি ছিল না বললেই চলে। দুই সন্তান জন্মের পর মিডিয়ার সামনে আসেন নি অনেক দিন। তারপর আবারও পর্দায় দেখা দিলেও সিনেমায় আর নিয়মিত নন এই তারকা।


টুইঙ্কেল খান্না
২০০১ সালে এই নায়িকা বিয়ে করেন ‘খিলাড়ি’ তারকা অক্ষয় কুমারকে। ক্যারিয়ারের দারুণ ফর্মে থাকা এই নায়িকা মাত্র ২৭ বছর বয়সেই অভিনয় ছেড়ে সংসারে মন দেন। এক পুত্র ও এক কন্যা সন্তানের মা টুইঙ্কেল এখন ব্লগ লেখেন। সেই সঙ্গে ইন্টেরিওর ডিজাইনার হিসেবেও খ্যাতি কুড়িয়েছেন। বের করেছেন নিজের লেখা বইও। তবে এসবের মাঝে বলিউড সিনেমা থেকে হারিয়ে গেছেন ‘বারসাত’ নায়িকা।


কাজল
‘বেখুদি’ সিনেমার মাধ্যমে নায়িকা হিসেবে পর্দায় আসলেও ‘বাজিগর’ সিনেমার মাধ্যমে পরিচিতি পান অভিনেত্রী কাজল। এরপর শাহরুখ খানের সঙ্গে জুটি বেঁধে রোমান্টিক কাপল হিসেবে ইতিহাস সৃষ্টি করেন এই জনপ্রিয় নায়িকা। কিন্তু ক্যারিয়ার শীর্ষে থাকা অবস্থায় মাত্র ২৪ বছর বয়সে অভিনেতা অজয় দেবগনকে বিয়ে করেন কাজল। এর পর অভিনয় না ছাড়লেও ক্যারিয়ারে ছেদ পড়ে তার। দর্শকদের কাছে এখনও তেমন জনপ্রিয়ই আছেন তিনি। আজও তার সিনেমা দেখার জন্য অপেক্ষা করেন উৎসুক ভক্তরা।


সোনালী বেন্দ্রে
১৯৯৪ সালে বলিউডে পা রাখেন প্রতিভাময়ী এই তারকা। অভিনয় করেন বেশ কিছু ব্যসা সফল চলচ্চিত্রে। ২০০২ সালে মাত্র ২৭ বছর বয়সে প্রযোজক গোল্ডি বহেলকে বিয়ে করে বলিউড ছাড়েন অসাধারণ সুন্দরী এই অভিনেত্রী। এক সন্তানের জননী সোনালী বর্তমানে ছোটপর্দায় রিয়েলিটি শোতে বিচারকের ভূমিকায় নিজের উপস্থিতি জানান দেন।


রাভিনা টেন্ডন
১৯৯১ সালে বলিউড মাতাতে আসেন রাভিনা। একের পর এক হিট সিনেমা উপহার দেয়া এই নায়িকা ২০০৪ সালে বিয়ে করে সংসারী হন। চার সন্তানের মা অভিনেত্রী রাভিনা রুপালী জগতকে বিদায় জানিয়েছেন বিয়ের পর পরই।


কারিশমা কাপুর
খুব ছোট বয়সেই ক্যারিয়ার শুরু করেন কারিশমা। একে একে উপহার দেন শতাধিক সিনেমা, যার মধ্যে অসংখ্য ছবিই ব্যবসা সফল। ইন্ডাস্ট্রিতে তুমুল চাহিদা থাকা অবস্থায় ২০০৩ সালে বিয়ে করেন তিনি। দুই সন্তানের মা কারিশমা বড় পর্দা থেকে নিজেকে সরিয়ে নেন নিজেকে।


আয়েশা টাকিয়া
২০০৪ সালে ফিল্মফেয়ারে সেরা অভিনেত্রী পুরস্কার প্রাপ্ত নায়িকা আয়েশা টাকিয়া মাত্র ২৩ বছর বয়সে বিয়ে করেন। তারপর ধীরে ধীরে হারিয়ে যান বলিউড থেকে। বর্তমানে এক সন্তানের মা আয়েশা পুরোপুরি সংসারে মন দিয়েছেন।

এফ/০৯:২৮/২২মার্চ

বলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে