Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-২২-২০১৬

আজ বিশ্ব পানি দিবস

আজ বিশ্ব পানি দিবস

ঢাকা, ২২ মার্চ- আজ বিশ্ব পানি দিবস। বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও দিবসটি পালিত হবে। জাতিসংঘের সাধারণ পরিষদের গৃহীত এক প্রস্তাব অনুযায়ী প্রতিবছর ২২ মার্চ বিশ্ব পানি দিবস হিসেবে পালিত হচ্ছে। ১৯৯২ সালে ব্রাজিলের রিও’তে এই প্রস্তাব গ্রহণ করা হয়। সেখানে পানি সম্পদের জন্য একটি বিশেষ দিন ঘোষণার দাবি তোলা হয়।

এ বছর ডিপিএইচই, ডিওয়াসা, পিএসইউ, ইউএনআইসি, ইউনিসেফ, বিশ্ব ব্যাংক, ডব্লিউএসএস সিসি, বাংলাদেশ ওয়াস এলায়েন্স ও এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ যৌথভাবে দেশব্যাপী বিশ্ব পানি দিবস পালন করবে।

এদিন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর (ডিপিএইচই)-এ একটি সেমিনার হবে। সেমিনারে এ বছরের প্রতিপাদ্য “ওয়াটার এন্ড জবস” তুলে ধরা হবে। জেলা ও বিভাগীয় পর্যায়েও দিবসটি পালিত হবে।

সেমিনারে প্রধান অতিথি থাকবেন এলজিআরডি ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। বিশ্ব পানি দিবস উপলক্ষে জাতিসংঘ মহাসচিব বান কি মুন এক বার্তায় বলেন, বিশ্বে পানি সম্পর্কিত খাতে ১৫০ কোটি লোক কাজ করছে।

এফ/০৯:০০/২২মার্চ

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে