Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.7/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৩-২২-২০১৬

বিজিবি-বিজিপি পতাকা বৈঠক, যৌথ টহলে ঐক্যমত

আব্দুস সালাম


বিজিবি-বিজিপি পতাকা বৈঠক, যৌথ টহলে ঐক্যমত

কক্সবাজার, ২২ মার্চ- কক্সবাজারের টেকনাফে বিজিবি-বিজিপি পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এ বৈঠকে সীমান্তে যৌথ টহল বিষয়ে ঐক্যমতসহ দ্বি-পাক্ষিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ২১ মার্চ সোমবার সকাল ১১ টার দিকে টেকনাফ স্থলবন্দর সংলগ্ন মালঞ্চ রেষ্ট হাউজে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) মধ্যে সমন্বয়সভা ও বৈঠক হয়।
   
এতে টেকনাফ ২ ব্যাটালিয়নের লে. কর্ণেল মো. আবুজার আল জাহিদের নেতৃত্বে বাংলাদেশের ৮ সদস্যের প্রতিনিধিদল ও মিয়ানমারের ১ নং বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চের পরিচালক লে. কর্ণেল কেউ থাই যা এর নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধিদল অংশ নেন।

লে. কর্ণেল মো. আবুজার আল জাহিদ জানান, ঘন্টাব্যাপী বৈঠকে সীমান্ত দিয়ে মাদক পাচার, মানবপাচার, অবৈধ অনুপ্রবেশ রোধসহ সীমান্তের নদীপথে যৌথ টহলের বিষয়ে ঐক্যমত ও উভয় দেশের বিভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা এবং সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তিনি আরো জানান, বৈঠকটি অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ ও আন্তরিক পরিবেশে অনুষ্টিত হয়। ইয়াবা, মানব পাচার ও রোহিঙ্গা অনুপ্রবেশ বন্ধে দুই দেশ যৌথভাবে কাজ করার ব্যাপারে একমত হয়েছে। সাগর পথে ইয়াবা পাচার বন্ধে শীঘ্রই দু'দেশের যৌথ টাস্কফোর্স সাগরে অভিযান চালাবে।

তিনি আরো জানান, মিয়ানমারের পক্ষ থেকে কিছু সন্ত্রাসী বাংলাদেশে অবস্থানের তথ্য দেওয়া হয়েছে। তা আমরা খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব। তাদের সীমান্তে কোন ইয়াবার কারখানা নেই বলে দাবি করেছে বিজিপি। কারখানার সন্ধান দিতে পারলে তারা ব্যবস্থা নেবে।

আবুজার বলেন, এটি উভয় দেশের নিয়মিত বৈঠক। আগামী বৈঠক মিয়ানমারে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এস/০১:৫০/২২মার্চ

কক্সবাজার

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে