Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.2/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-২১-২০১৬

ইস্তাম্বুলের আত্মঘাতীরা ইসরায়েলি নাগরিক

ইস্তাম্বুলের আত্মঘাতীরা ইসরায়েলি নাগরিক

ইস্তাম্বুল, ২১ মার্চ- শনিবার তুরস্কের ইস্তাম্বুলে চালানো বোমা হামলাকে আরো একটি আত্মঘাতী হামলা হিসেবে নিশ্চিত করেছে তুরস্কের পুলিশ সদর। ঘটনায় হামলাকারী সন্ত্রাসীসহ ৫ জন নিহত ও আহত হয়েছেন আরো ৩৬ জন।

নগরীর অন্যতম ব্যস্ত পর্যটন এলাকা তাকসিম ইস্তিকলাল স্ট্রিটে চালানো এই হামালায় নিহত সকলেই বিদেশি নাগরিক বলে জানিয়েছে ইস্তানবুল জেলা প্রশাসন। এরমধ্যে ৩ জন ইসরাইল ও একজন ইরানের নাগরিক। এছাড়া নিহত ইসরাইল নাগরিকদের দুজনের যৌথ যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব থাকার কথা নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। ঘটনায় আহতদের মাঝে শিশুসহ অন্তত ২০ জন বিদেশি পর্যটক।

ঘটনার পরবর্তী সময়ে প্রকাশিত আহতের তালিকায় ৬ জন ইসরাইল এবং দুজন আয়ারল্যান্ডসহ আইসল্যান্ড, জার্মানি, সংযুক্ত আরব আমিরাত ও ইরানের একজন করে নাগরিকের নাম রয়েছে।

প্রধানমন্ত্রী আহমেদ দাভুতোগলু হতাহতের ঘটনায় তাৎক্ষনিক পৃথক শোকবার্তায় ইসরাইলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু ও ইরানের উপ-রাষ্ট্রপতি এসহাক জাহাঙ্গারিকে সমবেদনা জানান। সেইসাথে সাম্প্রতিক কালে ঘটে যাওয়া একাধিক বোমা হামলায় জড়িতদের বিরুদ্ধে হুশিয়ারি উচ্চারণ করে দাভুতোগলু ‘তুরস্ক সন্ত্রাস বিরোধী যুদ্ধ থেকে পিছু হটবে না’ বলেও প্রতিজ্ঞা করেন।

সাম্প্রতিক সময়ে ইস্তাম্বুলে বিদেশি পর্যটকদের লক্ষ্য করে চালানো হামলার দ্বিতীয় ঘটনা এটি। এর আগে পৃথক হামলায় নগরীরর সুলতান আহমেদ এলাকায় নিহত হয়েছিলেন ১০ জার্মান নাগরিক।

এছাড়া ১৩ মার্চ রাজধানী আঙ্কারায় কুর্দি সন্ত্রাসী সংগঠন পিকেকে’র আত্মঘাতী গাড়িবোমা হামলায় নিহত ৩৫ জন নাগরিকের শোক কাটিয়ে উঠার আগেই আবারো হামলার ঘটনা ঘটলো তুরস্কে। এর আগে ১৭ ফেব্রুয়ারী ২৯ জন ও গত বছরের ভিন্ন একটি হামলায় আঙ্কারায় নিহত হয়েছিলেন ১০২ জন নাগরিক।

আর/১৮:০৮/২১ মার্চ

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে