Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.1/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-২১-২০১৬

নাগরিকদের দেওয়া তথ্য সম্পূর্ণ গোপন থাকবে: ডিএমপি কমিশনার

নাগরিকদের দেওয়া তথ্য সম্পূর্ণ গোপন থাকবে: ডিএমপি কমিশনার

ঢাকা, ২১ মার্চ- নাগরিকদের দেওয়া তথ্য সম্পূর্ণ গোপন রাখা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। সোমবার দুপুর ১২টার দিকে রাজধানীর নিউ মার্কেট এলাকার গাওসিয়া মোড়ে ‘বিট পুলিশিং সমাবেশ ২০১৬’ শীর্ষক সমাবেশে তিনি এসব কথা বলেন।

নাগরিকদের দেওয়া তথ্য সম্পূর্ণ গোপন রাখা হবে উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, এই তথ্য শুধুমাত্র অপরাধীদের খুঁজে বের করার কাজে ব্যবহৃত হবে। এই তথ্য কোনো সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বা সাংবাদিকসহ কাউকে দেওয়া হবে না।

তিনি বলেন, আমরা তথ্য জানতে চাই অপরাধীদের খুঁজে বের করতে, তথ্য জানা থাকলে নগরীর অপরাধ নিয়ন্ত্রণে থাকবে। নগরীর দুই কোটি মানুষের সঙ্গে পুলিশ ওয়ান টু ওয়ান কথা বলবে। আমরা নগরীর সব বাড়িওয়ালা, ভাড়াটিয়া ও ব্যবসায়ীসহ সংশ্লিষ্ট এলাকার প্রতিষ্ঠান ও বাড়ির সবার তথ্য সংগ্রহের কাজ চলছে। নগরীর সব নাগরিকের তথ্য সংশ্লিষ্ট থানায় থাকলে অপরাধীরা অপরাধ করতে ভয় পাবে বলে উল্লেখ করেন কমিশনার।

আছাদুজ্জামান মিয়া বলেন, সন্ত্রাস দমন ও অপরাধীদের আইনের আওতায় এনে আমরা একটি নিরাপদ নগরী গড়ে তুলতে চাই। পুলিশই জনগণ আর জনগণই পুলিশ। পুলিশ জনগণের নিরাপত্তা দেবে, শৃঙ্খলার মধ্যে রাখবে। পুলিশ জনগণের বন্ধু হয়ে কাজ করবে। পুলিশ জনগণকে হয়রানি করলে, এটা কোনোভাবেই মেনে নেওয়া হবে না বলেও জানান ডিএমপি কমিশনার।    

ডিএমপি নিউমার্কেট থানার উদ্যোগে আয়োজিত সমাবেশে পুলিশ কমিশনার আরও বলেন, বিটের অফিসাররা সব নাগরিকের কাছে যাবে, তাদের সমস্যার কথা শুনবে, তাদের বিপদে সহায়তা করবে। তিনি বলেন, প্রতিটি থানায় ১০ জন করে পুলিশ সদস্যকে আইটি ট্রেনিং ও প্রশিক্ষণ দেওয়া হবে। যাতে করে প্রাপ্ততথ্যগুলো সঠিকভাবে নিবন্ধন করতে পারে। 

রমনা বিভাগের উপ-কমিশনার অাব্দুল বাতেনের সভাপিতত্বে বিট পুলিশিং সমাবেশে আরও উপস্থিত ছিলেন ডিএমপি'র যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) কৃষ্ণ পদ রায়, উপ কমিশনার (মিডিয়া) মারুফ হোসেন সরদার, রমনা জোনের সহকারী কমিশনার জসিম উদ্দিন, রমনা থানার অফিসার্স ইনচার্জ  (ওসি)  মশিউর রহমান, নিউ মার্কেট থানার অফিসার্স ইনচার্জ  (ওসি) ইয়াসিন অারাফাত, গাওসিয়া মার্কেট সমিতির সভাপিত মো. ফারুক, ঢাকা মহানগর দোকান মালিক সমিতির সভাপতি তৌফিক এহসান প্রমুখ।

এফ/১৫:২৩/২১মার্চ

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে