Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-২১-২০১৬

ইটিভির সাবেক চেয়ারম্যানকে দুদকে জিজ্ঞাসাবাদ

ইটিভির সাবেক চেয়ারম্যানকে দুদকে জিজ্ঞাসাবাদ

ঢাকা, ২১ মার্চ- ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে প্রায় ৩৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় বেসরকারি টেলিভিশন চ্যানেল একুশে টিভির (ইটিভি) সাবেক চেয়ারম্যান আব্দুস সালামকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
 
রোববার দুপুর দেড়টায় রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে তার জিজ্ঞাসাবাদ শুরু হয়। ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে পুলিশের মাধ্যমে তাকে দুদক কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করছেন সংস্থাটির উপ-পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা সামছুল আলম। বিকাল ৫টা পর্যন্ত তার জিজ্ঞাসাবাদ চলবে বলে দুদক সূত্র বাংলামেইলকে নিশ্চিত করেছে।

দুদক সূত্র জানায়, আবদুস সালাম ২০০৪ সালের ৯ ফেব্রুয়ারি থেকে ২০১৫ সালের ১৫ ডিসেম্বর পর্যন্ত ইটিভির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। এ সময় ক্ষমতার অপব্যবহার করে ভুয়া বিল-ভাউচার ও ঋণ দেখিয়ে একুশে টেলিভিশন লিমিটেড থেকে নগদ ও ব্যাংক চেকের মাধ্যমে ৩৩ কোটি ৩৪ লাখ ৯৪ হাজার ২৮৬ টাকা আত্মসাত করেন। যা দণ্ডবিধি ৪০৮/৪২০/৪৬৮/৪৭১ ধারায় অপরাধ বলে প্রমাণিত হয়।

এসব অভিযোগ ভিত্তিতে গত ২ মার্চ রাজধানীর তেজগাঁও থানায় তার বিরুদ্ধে একটি মামলা (মামলা নম্বর-৪) দায়ের করেন দুদকের উপ-পরিচালক সামছুল আলম। এরই ধারাবাহিকতায় মামলার তদন্তের স্বার্থে আজ তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

উল্লেখ্য, গত বছরের ৮ জানুয়ারি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও আবদুস সালামসহ আরও কয়েকজনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে মামলা দায়ের করে দুদক। বর্তমানে ওই মামলায় আব্দুস সালাম কারাগারে আছেন। এর আগে পর্নোগ্রাফির মামলায় একই বছরের ৬ জানুয়ারি আবদুস সালামকে গ্রেপ্তার করা হয়। ২০১৪ সালের ২৬ নভেম্বর এক নারী বাদী হয়ে রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে মামলাটি করেছিলেন।

এফ/১১:৪২/২১মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে