Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১৯-২০১৬

রাতে পাক-ভারত লড়াই

রাতে পাক-ভারত লড়াই

কলকাতা, ১৯ মার্চ- টি২০ বিশ্বকাপের সবচেয়ে আলোচিত ও বহুল প্রতীক্ষিত ম্যাচ ভারত-পাকিস্তানের লড়াই। আলোচনা-সমালোচনার মধ্য দিয়ে সেই ম্যাচের মহাক্ষণ ঘনিয়ে এসেছে। আজ শনিবার রাতেই ইডেন গার্ডেনে শুরু হতে যাচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের লড়াই। বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হবে। খেলাটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও মাছরাঙ্গা টেলিভিশন।

এদিন ভারত ও পাকিস্তান উভয় দলের কাছে নতুন ইতিহাস গড়ার সুযোগ। কারণ ক্রিকেট বিশ্বকাপ শুরু থেকে ভারতের কাছে পাকিস্তান হারবে এটা যেন নিয়তি নির্ধারিত। ২০০৭ প্রথম টি২০ বিশ্বকাপের কথাই ধরা যাক। গ্রুপসেরা হওয়ার লড়াইয়ে পাক-ভারত ম্যাচটি টাই হয়ে গেলো। বোল আউট পদ্ধতিতে ভারতের সবাই স্ট্যাম্পে বল লাগাতে পারলেন, পাকিস্তানের কেউ পারলেন না। ফাইনালেও এই দুই দলই মুখোমুখি। প্রথম বিশ্বকাপ জেতার সব যোগাড়যন্ত্র করে ফেলেছিলেন মিসবাহ-উল-হক। কিন্তু অখ্যাত যোগিন্দর শর্মাকে স্কুপ মারতে গিয়ে বিশ্বকাপটাই ফেলে দিলেন মিসবাহ। পঞ্চাশ এবং কুড়ি ওভারের বিশ্বকাপ মিলে ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছে মোট ১০ বার। নয়বারই জিতেছে ভারত। বাকি ম্যাচটিও ভারত জিতেছে টাইব্রেকারে। ২০০৭ টি২০ বিশ্বকাপে ক্রিকেট একবারই দেখেছে সেই বিখ্যাত টাইব্রেকার।

এদিকে ইডেনের ইতিহাসও কিন্তু পাকিস্তানের হয়ে কথা বলছে। ঐতিহাসিক এই মাঠে যতবার ভারত-পাকিস্তান ম্যাচ হয়েছে ততবারই বিজয়ের হাসি হেসেছে পাকিস্তান। তাই ইডেনে পাকিস্তানকে হারানো হবে ভারতের জন্য নতুন রেকর্ড। আর বিশ্বকাপে ভারতকে হারানো পাকিস্তানের জন্য নতুন ইতিহাস।

পাকিস্তানের সামনে এবার ইতিহাস বদলে দেওয়ার দারুণ সুযোগ রয়েছে। প্রথমত: বাংলাদেশকে হারিয়ে শহীদ আফ্রিদিদের আত্মবিশ্বাস বেড়েছে কয়েক গুণ। কারণ  বিশ্বকাপ শুরুর আগে এশিয়া কাপে তাদের বাংলাদেশের কাছে হারতে হয়েছিল। দ্বিতীয়ত: ভীষণ চাপে রয়েছে স্বাগতিক ভারত। বিশ্বকাপ শুরুর ম্যাচে মহেন্দ্র সিং ধোনির টিম ইন্ডিয়াকে হারতে হয়েছে নিউজিল্যান্ডের কাছে। উপরন্তু শুক্রবার ধর্মশালায় আবার অস্ট্রেলিয়াকে নিজেদের শিকারে পরিণত করেছে কিউইরা। তার মানে পাকিস্তানের সঙ্গে হারলে ভারতের শেষ চারে যাওয়ার সম্ভাবনা আইসিউতে চলে যাবে! বাঁচা-মরার ম্যাচে ভারত যে মরণকামড় দিতে চাইবে সে কী আর বলতে হয়।

ভারত (সম্ভাব্য) দল: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, সুরেশ রায়না, যুবরাজ সিং, হাদ্রিক পান্ডে, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্র অশ্বিন, আশিস নেহরা ও জসপ্রিত বুমরাহ।

পাকিস্তান (সম্ভাব্য) দল: শারজিল খান, আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, উমর আকমল, শোয়েব মালিক, শহীদ আফ্রিদি (অধিনায়ক), সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির ও মোহাম্মদ ইরফান।

আর/১৮:৪৩/১৯ মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে