Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১৯-২০১৬

পশ্চিমবঙ্গে ৩৫ কর্মকর্তাকে অপসারণ ইসির

পশ্চিমবঙ্গে ৩৫ কর্মকর্তাকে অপসারণ ইসির

কলকাতা, ১৯ মার্চ- নির্বাচন কমিশন (ইসি) গতরাতে পশ্চিমবঙ্গের নির্বাচন সংশ্লিষ্ট এক জেলা ম্যাজিস্ট্রেট ও পুলিশের চার সুপারিনটেনডেন্টসহ ৩৪ কর্মকর্তাকে অপসারণ করেছে। রাজ্যের মুখ্য সচিব বাসুদেব ব্যানার্জী বলেছেন, আজ থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

পশ্চিম বঙ্গের বিভিন্ন জেলায় নির্বাচন সংশ্লিষ্ট কার্যক্রম ও আইনশৃঙ্খলা পরিস্থিতি মূল্যায়ন ও পর্যবেক্ষণের জন্য নির্বাচন কমিশন আজ পাঁচটি বিশেষ দল পাঠাচ্ছে। পাঞ্জাব, কর্ণাটক, হিমাচল প্রদেশ, ছত্তিশগড় ও দিল্লীর প্রধান নির্বাচনী অফিসার এসব দলের নেতৃত্বে থাকবেন।

এছাড়া প্রত্যেক দলে একজন আইপিএস কর্মকর্তা, একজন যুগ্ম নির্বাচন কমিশন ও দুইজন কমিশনার পর্যায়ের কর্মকর্তা থাকবেন। দলটি ২৩ মার্চ কমিশনে প্রতিবেদন দাখিল করবে। সাধারণ পর্যবেক্ষণের পাশাপাশি কমিশন নির্বাচনী দায়িত্ব পালনের জন্য ২১ জন পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করবে।

এদিকে নির্বাচন কমিশন পশ্চিমবঙ্গে মোটরসাইকেল মহড়া নিষিদ্ধ করেছে। নির্বাচন কশিমন বলেছে, পঞ্চায়েত নির্বাচন ও পরবর্তীতে ২০১৪ সালের লোকসভা নির্বাচনসহ এখন বিধান সভার নির্বাচনের সময় তৃণমূল কংগ্রেসের মোটরসাইকেল মহড়া নির্বাচনী কার্যক্রমকে ব্যাহত করছে বলে অভিযোগ পাওয়াগেছে।

ফলে দিল্লী থেকে নির্বাচনের সময় সকল প্রকার মোটর সাইকেল মহড়া বন্ধের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

আর/১৮:৩৫/১৯ মার্চ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে