Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.2/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৩-১৮-২০১৬

প্রথম আলোয় প্রকাশিত সাক্ষাৎকার ‘গ্রহণযোগ্য নয়’: মুহিত

প্রথম আলোয় প্রকাশিত সাক্ষাৎকার ‘গ্রহণযোগ্য নয়’: মুহিত

ঢাকা, ১৮ মার্চ- অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এক বিবৃতিতে বলেছেন, তার যে সাক্ষাৎকার দৈনিক প্রথম আলোতে প্রকাশিত হয়েছে, তার বক্তব্য ‘গ্রহণযোগ্য নয়’। তিনি বলছেন, প্রথম আলোর প্রতিবেদকের সঙ্গে ‘সাক্ষাৎকারের বাইরেও’ নানা বিষয়ে কথা হয়েছে, যা পত্রিকাটি ছাপিয়ে দিয়েছে। ‘বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরি, কেন্দ্রীয় ব্যাংক কর্মকর্তারা জড়িত’ শিরোনামে অর্থমন্ত্রীর ওই সাক্ষাৎকার ছিল শুক্রবার প্রকাশিত প্রথম আলোর প্রধান প্রতিবেদন। 

সেখানে গভর্নর আতিউর রহমান ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমানকে নিয়ে বিভিন্ন বিস্ফোরক মন্তব্য করেছেন প্রবীণ আওয়ামী লীগ নেতা মুহিত। বলেছেন, বাজেট ব্যবস্থাপনায় গত সাত বছরে তিনি যা করেছেন, সে ব্যাপারে এই মুহূর্তে তার চেয়ে ‘বিশেষজ্ঞ দ্বিতীয় ব্যক্তি’ পৃথিবীতে নেই।

শুক্রবার দুপুরে এক বিবৃতিতে প্রকাশিত সাক্ষাৎকারকে  ‘অগ্রহণযোগ্য’ বলেন মুহিত। প্রথম আলো সম্পাদকের উদ্দেশে তিনি লিখেছেন, “সোহরাব হোসেন ও ফখরুল ইসলাম হারুন গতকাল ১৭ মার্চ আমার সঙ্গে অনেকক্ষণ বসে একটি সাক্ষাৎকার নেন। সেখানে সাক্ষাৎকারের বাইরেও নানা বিষয় আলোচিত হয় এবং অনেক বিষয়ে আমি সাবধান করে দেই যে তা প্রকাশিতব্য নয়।

“সচরাচর আমার পূর্ব নির্ধারিত কোনো সাক্ষাৎকার গ্রহণ করা হলে তার খসড়াটি সাক্ষাৎকারীরা আমাকে দেখে দিতে প্রদান করেন এবং আমার সম্পাদিত সাক্ষাৎকারই সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়।” এই সাক্ষাৎকারে ‘সেই রুটিন’ প্রতিপালিত হয়নি বলে মুহিত তার বিবৃতিতে জানিয়েছেন। তিনি লিখেছেন, “এই সাক্ষাৎকারে বিশেষ করে প্রতিভাত হলো যে, বয়সের চাপে আমি এখন সদা সতর্ক থাকতে পারি না।”

সাক্ষাৎকারটি যে ‘চূড়ান্ত অনুমোদন ছাড়া’ প্রকাশিত হয়েছে এবং এর বক্তব্য যে মন্ত্রীর কাছে ‘গ্রহণযোগ্য নয়’, তা শনিবার ‘প্রথম পৃষ্ঠায় বড় হরফে’ জানিয়ে দিতে প্রথম আলো সম্পাদককে ‘অনুরোধ’ করেছেন মুহিত। বিবৃতির বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে অর্থমন্ত্রী বলেন, “সাক্ষাৎকারটি পড়ার পর মর্মাহত ও দুঃখিত হয়েছি। দেশের প্রথম সারির দৈনিকে এ ধরনের সাক্ষাৎকার প্রকাশ আমাকে ব্যথিত করেছে।”

এফ/২৩:১৭/১৮মার্চ

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে